1,464 টি শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে রেল! জারি হল বিজ্ঞপ্তি! রইল আবেদনের পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-চাকরি প্রার্থীদের জন্য পুনরায় সুখবর ।কারণ নর্থ সেন্ত্রাল রেলওয় তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানিয়েছেন যে আগামী দিনে বিপুলসংখ্যক বেকার যুবক-যুবতীদের কে অ্যাপ্রেন্টিস পদের জন্য নিয়োগ করা হবে।আসুন এই বিজ্ঞপ্তি সম্পর্কে আমরা বিস্তারিত তথ্য জেনে নিন তার পাশাপাশি জেনে নিই শিক্ষাগত যোগ্যতা বয়স কিভাবে আবেদন করবেন তার খুঁটিনাটি বিষয়গুলো।

পদের নাম :- অ্যাপ্রেন্টিস

শূন্যস্থান পদের সংখ্যা :1464 টি।

শিক্ষাগত যোগ্যতা :-আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও বোর্ড বা প্রতিষ্ঠান থেকে এসএসসি/ ম্যাট্রিকুলেশন, দশম শ্রেণি অথবা সমযোগ্যতা সম্পন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের অন্তত ৫০% নম্বর থাকা আবশ্যিক। এছাড়াও প্রার্থীদের ভারত সরকারের অধীনস্থ NCVT/SCVT দ্বারা স্বীকৃতি প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে নির্দিষ্ট ট্রেডে আইটিআই ডিগ্রি থাকতে হবে।

বয়স :- 15-24 বছর ।

আবেদন পদ্ধতি :-আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। বা RRC-এর অফিসিয়াল ওয়েবসাইটে rrcpryj.org ভিজিট করুন।

আবেদন মূল্য :-প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি জমা করতে হবে। তবে তফসিলি জাতি, উপজাতি, মহিলা প্রার্থী ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদন ফি লাগবে না।

আবেদনের শেষ তারিখ:- 1লা ডিসেম্বর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button