যাত্রীদের সফর আরও মজাদার করে তুলতে লোকাল ট্রেনে টিভি বসানোর সিদ্ধান্ত নিল রেল! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এবার লোকাল ট্রেনে জায়গা পেতে চলেছে এলইডি টিভি। ঘটনাটি কোন গল্প রূপকথা না। একদম বাস্তব সম্মত। ইতিমধ্যে তরফ থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দীর্ঘদিন পর পুনরায় শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এসেছে অনেক নতুন সিদ্ধান্ত ।। পাশাপাশি পাল্টে গেছে একাধিক পরিষেবা এবং নিয়মবিধি। তবে সামনের দিকে লক্ষ্য রেখেই ভারতীয় রেল এক অভিনব সিদ্ধান্ত গ্রহণ করেছে যার মাধ্যমে প্রতি বছর বেশ কিছুটা পরিমাণ অর্থ উপার্জন করতে পারবে ভারতীয় রেল।

পশ্চিম রেলওয়ের তরফ থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়িত করার কথা জানানো হয়েছে। ইতিমধ্যে একটি বেসরকারি সংস্থাকে রেলের প্রতিটি কামড়াতে 24 ইঞ্চি এলইডি টিভি লাগানোর দায়িত্ব দেওয়া হয়েছে ।মূলত ইতিমধ্যে তার কাজ শুরু হয়ে গেছে এবং পাঁচ বছরের জন্য পাইলট প্রজেক্ট হিসেবে এটিকে গ্রহণ করা হচ্ছে বলে জানা গিয়েছে।এবার মানুষের মনে প্রশ্ন আসতে পারে যে এখান থেকে রেল কিভাবে উপার্জন করতে পারবে? তাহলে কি যাত্রীদের কাছ থেকে টিভি দেখার জন্য অতিরিক্ত টাকা বরাদ্দ করা হবে? একদমই না।

রেলের তরফ থেকে মনটা জানানো হয়েছে যে সেই টিভিতে শুধুমাত্র বিজ্ঞাপন সম্প্রচারিত হবে। পাশাপাশি বিভিন্ন সতর্কবার্তা সম্প্রচার করা হবে রেলের তরফ থেকে। একাধিক যাবতীয় ঘোষণা জারি থাকবে সেই ব্যবস্থার মাধ্যমে ।যার ফলে বার্ষিক 65 লাখ টাকা উপার্জন করতে পারেন। যেহেতু এটি পাঁচ বছরের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে তাই পাঁচ বছরের সর্বমোট 3 লক্ষ 45 হাজার টাকা উপার্জন করতে পারবে ভারতীয় রেল। যায় ফলে তাদের অর্থনৈতিক অবস্থাকে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button