মাঝ আকাশে প্রবল ঝড়ের কবলে কাতারের বিমান! ইমারজেন্সি ল্যান্ডিং করে নামাতে হলো ঢাকায়! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা হয়তো বিমানে পরিসেবা গ্রহণ করতে ভয় পান। তার কারণ হচ্ছে যেহেতু এটি মাটি থেকে অনেকটা উপরে যাত্রা করে যেকোনো মুহূর্তে বড়োসড়ো সমস্যার সম্মুখীন হতে পারে। এমনকি আকাশ থেকে বিমান কোন কারণে দুর্ঘটনার কবলে পড়ে মাটিতে পড়ে গেলে মৃত্যু ঘটতে পারে একাধিক যাত্রীর। যদিও এই ঘটনা এর আগে অনেকবার ঘটেছে বহু যাত্রীর সাথে। তাই সেই জায়গা থেকে একটা ভয় কাজ করে প্রত্যেকের মনে।

যারা বিমানে চলেছেন তারা একমাত্র ভালো করে জানেন যে আকাশ এ ঠিক কতখানি উপরে এই বিমান চলাচল করে। যেখানে পাখি অব্দি পৌঁছাতে পারে না সেই সমস্ত জায়গার উপর দিয়ে বিমান চলাচল করে। এমতাবস্থায় দাঁড়িয়ে মাঝ আকাশে যে কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে পারে একটি বিমান ।যেমন ধরুন প্রবল ঝড়ের সম্মুখীন হতে পারে বৃষ্টিপাতের সম্মুখিন হতে পারে বা ঘন কুয়াশার সম্মুখীন হতে পারে। যার ফলে একাধিক সমস্যা আসতে পারে চালকের ।তার সাথে সাথে সমস্যা হতে পারে যাত্রীদেরও। এমতাবস্থায় দাঁড়িয়ে যে ভিডিওটি সম্প্রতি প্রকাশিত হয়েছে তা অত্যন্ত ভয়ঙ্কর একটি ভিডিও।

যে ভিডিওটি সম্প্রতি প্রকাশিত হয়েছে সেটি বাংলাদেশের এয়ারলাইন্সের একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে যে একটি মাঝ আকাশে উড়ন্ত বিমান হঠাৎ করে প্রবল ঘূর্ণিঝড়ে সম্মুখীন হয়েছে। যার ফলে সেই ঝড়ের দাপটে বিমানটি আর নিয়ন্ত্রন রাখতে পারছে না। এতটা বীভৎস পরিমাণে বিমানটি দুলছে যে ভিডিওটি দেখলে আপনি সেটি অনুমান করতে পারবেন। যদিও চালক যত্ন এবং সাহসিকতার সাথে সেই বিমানটিকে অবতরণ করতে সফল হয়েছেন এবং তার সাথে সাথে বাঁচিয়েছে সেই বিমানে থাকা সমস্ত যাত্রীর প্রাণ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button