নতুন দুর্দান্ত পলিসি নিয়ে এলো পোস্ট অফিস! মাত্র 1500 টাকা করে জমা দিয়ে পেয়ে যান 35 লক্ষ টাকা রিটার্ন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:এবার বিনিয়োগের ক্ষেত্রে সুবর্ণ সুযোগ এসেছে প্রত্যেক ভারতবাসীর জন্য ।সম্প্রতি ব্যাংক গুলি যে সমস্ত মিউচুয়াল ফান্ড তৈরি করেছে বা মিউচুয়াল ফান্ডের সুযোগ দিচ্ছে তাতে অনেকেই বিনিয়োগ করছে এ কথা যেমন সত্য ঠিক তেমনি তার পাশাপাশি যে সমস্ত পোস্ট অফিস গুলি রয়েছে সেই সমস্ত পোস্ট অফিস গুলো কিন্তু দিচ্ছে একাধিক সুবর্ণ সুযোগ। সম্প্রতি পোস্ট অফিসের তরফ থেকে একটি সুরক্ষা যোজনা বীমা প্রকল্প জারি করা হয়েছে যেখান থেকে নিশ্চিত ভালো রিটার্ন পাওয়া সম্ভব।

পোস্ট অফিসের এই প্রকল্পের নাম হচ্ছে গ্রাম সুরক্ষা যোজনা অতি অবশ্য 19 বছর থেকে 55 বছর বয়সী যে কোন ভারতীয় নাগরিকরা এই পোস্ট অফিসের প্রকল্পের জন্য আবেদন করতে পারেন । 10 হাজার টাকা থেকে 10 লক্ষ টাকা প্রিমিয়াম তারা কিনতে পারেন এবং 80 বছর পর সেই টাকা তাদের হাতে তুলে দেওয়া হবে সুদ সমেত। যদি কোনো কারণে গ্রাহকের মৃত্যু হয় তাহলে সে ক্ষেত্রে পরিবারের হাতে সে টাকা তুলে দেওয়া হবে।তবে কোনো গ্রাহক যদি চান তাহলে তিন বছরেও প্রিমিয়াম তুলে নিতে পারেন। সে ক্ষেত্রে লাভের টাকা তাকে প্রদান করা হবে না। এক্ষেত্রে পোস্ট অফিস প্রতি 1000 টাকা তে 65 টাকা করে দিচ্ছে।

প্রিমিয়াম পেমেন্টের ক্ষেত্রে মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক বা বার্ষিকভাবে দিতে পারবেন উপভোক্তা। তবে কোন কারণে নির্ধারিত প্রিমিয়ামের দিন পার হয়ে গেলে, গ্রাহককে ৩০ দিনের অতিরিক্ত সময় দেওয়া হবে।যদি কোন ১৯ বছর বয়সী ব্যক্তি ১০ লক্ষ টাকার পলিসি কেনেন, সেক্ষেত্রে ৫৫ বছরের জন্য প্রতি মাসে তাঁকে প্রিমিয়াম দিতে হবে ১৫১৫ টাকা, ৫৮ বছরের জন্য দিতে হবে ১৪৬৩ টাকা এবং ৬০ বছরের জন্য পড়ছে ১৪১১ টাকা। রিটার্নে গ্রাহক, ৫৫ বছরের জন্য পাবেন ৩১.৬০ লক্ষ টাকা, ৫৮ বছরের জন্য পাবেন ৩৩.৪০ লক্ষ টাকা এবং ৬০ বছরের জন্য পাবেন ৩৪.৬০ লক্ষ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button