এক ধাক্কায় 33 টাকা কমে গেল পেট্রোলের দাম! ভারতের এই শহরে এত কম দামে পাওয়া যাচ্ছে পেট্রোল!

নিজস্ব প্রতিবেদন :-পেট্রোল এবং ডিজেলের উপর এক্সাইজ ডিউটি কমিয়ে দেওয়ার পর লিটার পেট্রোলের 5 টাকা 82 পয়সা এবং ডিজেলের লিটার 11 টাকা 78 পয়সা কমে গেছে ।কিন্তু তবুও সহমত হতে পারছে না কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সাথে সাধারণ রাজ্যবাসী ।অনেকের মতে অত্যাধিক পরিমাণে দাম বাড়িয়ে দেওয়ার পর স্বল্প পরিমাণ কমিয়ে দিয়ে কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের কোন রকম কোন উপকার করতে পারেনি।

কেন্দ্রীয় সরকারের ঘোষণা পর প্রায় 23 টি রাজ্য পেট্রোল এবং ডিজেলের দাম কমিয়ে দিয়েছেন ।অংশগ্রহণ করেছে কেন্দ্রশাসিত অঞ্চলগুলির তবে কেন্দ্রীয় সরকারের এই মতের সাথে সহমত হতে পারেনি কলকাতা ।যার ফলে পেট্রোলের দাম এই মুহূর্তে কলকাতাতে 104 টাকা 67 টাকা কিন্তু এই মুহূর্তে দেশের কোথায় পেট্রোলের দাম সবথেকে বেশি এবং সবথেকে কম জানেন ?এই মুহূর্তে প্লেয়ারে পেট্রোল এবং ডিজেলের দাম সবথেকে কম সবথেকে বেশি হচ্ছে রাজস্থানের শ্রী গঙ্গানগর।

এই মুহূর্তে পোর্ট ব্লেয়ারে ডিজেলের দাম 77 . 13 টাকা। অপরদিকে রাজস্থানের শ্রী গঙ্গানগর ডিজেলের দাম 103.97 টাকা । পোর্ট ব্লেয়ারের এ পেট্রোলের দাম প্রতি লিটার 82.96 টাকা।অপরদিকে রাজস্থানের শ্রী গঙ্গানগর 1 লিটার পেট্রোলের দাম 116.35 টাকা। অর্থাৎ দুটি জায়গার মধ্যে 1 লিটার পেট্রোলের দাম এর পার্থক্য হচ্ছে 33 টাকার উপর। উত্তরপ্রদেশের নয়ডা তে পেট্রোলের দাম 95.51 টাকা ।দিল্লিতে পেট্রোলের দাম 103.97 টাকা ।ডিজেলের দাম 86.67 টাকা। মু।বাই এ এক লিটার পেট্রোলের দাম 109 টাকা এবং ডিজেলের দাম 98 টাকা ।অপরদিকে কলকাতায় পেট্রোলের দাম 104 টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button