আবার বাড়লো পেট্রোল-ডিজেলের দাম! ১২১ টাকা হলো পেট্রোল! মাথায় হাত সাধারন মানুষের!

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম এবং আকাশছোঁয়া এই পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির যাঁতাকলে পড়ে রীতিমতো কুপোকাত সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। প্রতিনিয়ত বেড়েই চলেছে চিন্তার ভাঁজ। এমতাবস্থায় দাঁড়িয়ে কিভাবে তারা আগামী দিনে সুন্দরভাবে দিন যাপন করবে তা ভেবে কূলকিনারা পাচ্ছেন না কেউ। এই কঠিন অবস্থা তে দাঁড়িয়ে পুনরায় বাড়লো পেট্রোল এবং ডিজেলের দাম।

কিছুদিন আগে পরপর পেট্রোল এবং ডিজেলের দাম লিটার কিছু 35 পয়সা করে বাড়ানো হয়েছিল সেই মতন দিল্লিতে 1 লিটার পেট্রোলের দাম ছিল 108 টাকা এবং ডিজেলের দাম ছিল 97 টাকা। পাশাপাশি অনেক শহরের 110 টাকা পেরিয়ে গিয়েছে পেট্রোলের দাম এই মুহূর্তে। কিন্তু আপনি জানলে অবাক হবেন রাজস্থানের শ্রীনগরে এই মুহূর্তে পেট্রোল বিক্রি হচ্ছে প্রতি লিটারে 121 টাকা করে এবং ডিজেল বিক্রি হচ্ছে 112 টাকা করে প্রতি লিটার।

প্রতিদিন ভোর ছয়টায় তেল প্রস্তুতকারী সংস্থা গুলি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন দাম জারি করে। সাধারনত আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলারের তুলনায় টাকার মূল্যের উপর নির্ভর করে দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম৷ দেশের তিনটি সরকারি তেল সংস্থা HPCL, BPCL ও IOC প্রতিদিন সকাল ৬টায় পেট্রোল ও ডিজেলের দাম জারি করে থাকে৷

তেল সংস্থার ওয়েবসাইটের পাশাপাশি এসএমএস-এর মাধ্যমেও আপনার শহরের পেট্রোল ও ডিজেলের দাম জানতে পারবেন সহজেই ৷ এর জন্য RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড লিখে 92249 92249 নম্বরে পাঠাতে হবে । এই মুহূর্তে কলকাতাসহ চারটি মহানগরে পেট্রোলের দাম যথাক্রমে দিল্লি- পেট্রোল ১০৮.৯৯ টাকা, ডিজেল ৯৭.৭২ টাকা মুম্বই- পেট্রোল ১১৪.৮১ টাকা, ডিজেল ১০৫.৮৬ টাকা চেন্নাই- পেট্রোল ১০৫.৭৪ টাকা, ডিজেল ১০১.৯২ টাকা কলকাতা- পেট্রোল ১০৯.৪৬ টাকা, ডিজেল ১০০.৮৪ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button