মাত্র ২৫০০ টাকায় খুলুন EV স্টেশন! প্রতি মাসে আয় হবে প্রচুর টাকা! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :- আপনি যদি এমনটা চাইছেন যে অল্প টাকা বিনিয়োগ করে অধিক পরিমাণে লাভ করতে তাহলে কিন্তু এই প্রতিবেদনটি হতে চলেছে শুধুমাত্র আপনার জন্য। কারণ সম্প্রতি যে হারে প্রতিনিয়ত পাল্টাচ্ছে আমাদের চারদিকের পরিবেশ। তাতে কিন্তু আগামী দিনে গোটা দেশে এই ব্যবস্থা চালু হতে চলেছে। পেট্রোল এবং ডিজেলের দাম কে সামনে রেখে ভারতের বাজারে প্রতিনিয়ত প্রকাশিত হচ্ছে একের পর এক বৈদ্যুতিক চালিত গাড়ি।

কখনো বাইক কখনো স্কুটার কখনো আবার থ্রি হুইলার গাড়ি গুলিকে লঞ্চ করা হয়েছে বিভিন্ন সংস্থার তরফ থেকে। শুধুমাত্র সেই গাড়িগুলি লঞ্চ করলে হবে না পাশাপাশি যদি কোনো কারণে মাঝরাস্তায় আপনার ইলেকট্রিক গাড়ি চার্জ শেষ হয়ে যায় সে ক্ষেত্রে আপনি কি করবেন? তার উপায় হিসেবে প্রতিটি রাস্তায় আশেপাশে মেশিন লাগানো পরিকল্পনা করেছে দিল্লি সরকার । ইতিমধ্যে দিল্লির পরিবহনমন্ত্রী এমনটা ঘোষণা করেছে।

সাধারণ কোনো মানুষ ev চার্জার বা মেশিন লাগানোর জন্য সরকারের কাছে আবেদন করতে পারেন। অবশ্যই আবেদন অনলাইনে মাধ্যমে করতে হবে কিংবা হেল্পলাইন নাম্বার দেওয়া মাধ্যমে কিন্তু আপনি আবেদন করতে পারেন। আবেদনকারীরা পোর্টালে গিয়ে বিশ্বস্ত ইলেকট্রিক ভেহিকেল চার্জার খুঁজে পেতে পারেন যা সরকার তালিকাভুক্ত করেছে। এই চার্জারের দামের তুলনা করতে পারবেন এবং অনলাইন বা ফোন কলের মাধ্যমে অর্ডার করতে পারবেন৷

সিঙ্গল উইন্ডো পোর্টাল আবেদনকারীকে তাদের সুবিধা অনুযায়ী ইনস্টলেশন সেডিউল করার অনুমতি দিয়ে থাকে৷ হাল্কা ইভি চার্জারের জন্য ৬০০০ টাকা পর্যন্ত সাবসিডির লাভ নিতে পারবেন৷ এবং বাকি টাকা অর্থাৎ ২৫০০ টাকা নিজেকে দিতে হবে।সরকারের এমনটা অনুমান যে যেহেতু সাবসিটি প্রদান করা হচ্ছে তাই ইভি চার্জারের দাম ৭০ শতাংশ কমে যাবে এমনকি এটি ইন্সটল করতে খুব একটা বেশি জায়গার প্রয়োজন পড়বে না।

ইভি চার্জারের জন্য খুবই অল্প জায়গা লাগে ৷ এলইবি এসি-এর জন্য কেবল ১ বর্গ ফুট ও এসি ০০১ এর জন্য দুই বর্গ ফুট জায়গা লাগবে৷ ডিসি ০০১ এর জন্য দুই বর্গ মিটার জায়গা এবং মাটি থেকে ২ মিটার উঁচুতে লাগানো হয় ৷ লাইট ইভি চার্জার এবং এসি ০০১ চার্জার দেওয়ালে ফিট করা হয়।এবং আপনি এমন টা জানলে অবাক হবেন যে দিল্লির সরকার প্রথম ভারতবর্ষের মধ্যে এই ইভি চার্জার ইন্সটল করতে চলেছে হয়তো আগামী দিনে এটি গোটা ভারতবর্ষের মধ্যে ছড়িয়ে পড়বে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button