Online Earning : বাড়িতে বসেই কেবল মোবাইল ফোনের মাধ্যমে অনলাইনে টাকা আয় করার পাঁচটি অ্যাপস

আকাশবার্তা অনলাইন ডেস্ক: কোভিড পরিস্থিতিতে একাধিক মানুষ কর্ম হারিয়েছে এই দেশে। বৃদ্ধি পেয়েছে বেকার যুবক যুবতীদের সংখ্যা। পাশাপাশি মানুষ এই লক ডাউনে অনেক বেশি পরিমাণে আকৃষ্ট হয়েছে অনলাইন মাধ্যমে। দিনের বেশিরভাগ সময়ই আমরা এখন সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত থাকি। কিন্তু আপনি কি জানেন এই অনলাইন মাধ্যমে আপনি জুড়ে থেকে দিনের খুব সামান্য কয়েক মিনিট দিলেই আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন। হ্যা! ঠিকই শুনেছেন। এখন বাজারে এসেছে বেশকিছু মানি আর্নিং অ্যাপ।

যেখানে অনলাইনে আপনি কয়েক মিনিটের মধ্যেই টাকা আয় করতে পারবেন।মানি আর্নিং অ্যাপ সমূহ:আজ এই প্রতিবেদনে আপনাদের জানাব এমন ৫ টি অ্যাপ সম্পর্কে যা ব্যবহার করে আপনি অনেক আয় করতে পারবেন। অ্যান্ড্রয়েড ইউজাররা এই অ্যাপ নামাতে পারবেন গুগল প্লে স্টোর থেকে এবং অ্যাপেল ইউজাররা নামাতে পারবেন অ্যাপ স্টোর থেকে‌। চলুন দেখে নেওয়া যাক কি সেই অ্যাপ।

১. Google Opinion Rewards:গুগলের আওতাধীন এই অ্যাপ থেকে আপনি খুব সহজেই টাকা আয় করতে পারবেন। এর জন্য আপনাকে বেশ কিছু সার্ভে করতে বলা হবে। অর্থাৎ আপনাকে কয়েকটি প্রশ্ন করবে গুগল এবং সেই প্রশ্নের উত্তর দিলেই আপনি পেয়ে যাবেন টাকা। ফলে মাত্র কয়েকটি প্রশ্নের উত্তর দিয়েই আপনি জিতে নিতে পারবেন একাধিক টাকা।

২. Meesho:এই অ্যাপটি বিশেষ জনপ্রিয় মানি আর্নিং অ্যাপ হিসেবে পরিচিতি পেয়েছে ‌‌ । যেখানে আপনি আপনার নির্দিষ্ট কোনো প্রোডাক্ট অনলাইনে বিক্রি করতে পারবেন। পাশাপাশি নির্দিষ্ট কোনো প্রোডাক্ট আপনি চাইলে অনলাইনে প্রমোট করতে পারবেন। এবং তা বিক্রি হলেই লভ্যাংশ জমা পরবে আপনার অ্যাকাউন্টে।

৩. Roz Dhan:এই অ্যাপটি থেকে ও আপনি প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন উপায়ে আয় করতে পারবেন। যেমন- সার্ভে, গেমিং ইত্যাদি বিভিন্ন উপায়ে আয় করতে পারবেন। আর আপনার জেতা টাকা আপনি Paytm wallet -এ তুলে নিতে পারবেন।
৪. Loco:এই‌ অ্যাপ থেকেও আপনি প্রচুর আয় করতে পারবেন।এটি মূলত একটি গেমিং অ্যাপ। এখানে আপনি গেম খেলে বা অন্যের গেম খেলা দেখে আয় করতে পারবেন। গেমিং ছর লাইভ স্ট্রিমিং এখান থেকে উপার্জনের মূল উৎস। এছাড়াও কুইজ প্রতিযোগিতা থেকেও আপনি আয় করতে পারবেন।

৫. mCent:এই অনলাইন আর্নিং অ্যাপ থেকেও আপনি প্রচুর আয় করতে পারবেন। সাধারণত আপনি এই অ্যাপ রেফার করলে সেখান থেকে আয় করতে পারবেন। পাশাপাশি মোবাইল রিচার্জ ও করতে পারবেন। এছাড়া আপনার সমস্ত আয় আপনি Paytm-এ তুলে নিতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button