একের পর এক অদ্ভুত ঘটনা ঘটে চলেছে হাওড়া স্টেশনে! শুরু হয়েছে তুমুল বিতর্ক! জানুন আসল ঘটনা!

নিজস্ব প্রতিবেদন :- দীর্ঘদিন পর আবার ট্রেনের চাকা ঘুরতে চলেছে রাজ্যে। যদিও এতদিন ধরে স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছিল গোটা রাজ্যজুড়ে এবং সেখানে যে পরিমাণ ভিড় লক্ষ্য করা যাচ্ছিল তাতে তড়িঘড়ি করে লোকাল ট্রেন চালানোর পক্ষে প্রশ্ন করেছিলো একাধিক বিশেষজ্ঞরা। কিন্তু রাজ্যের তরফ থেকে কোনো রকম কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি লোকাল ট্রেন চালানোর পক্ষে।

অবশেষে 31 অক্টোবর থেকে রাজ্যের বুকে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। কিন্তু ট্রেন চলেছে সমস্যার সমাধান ঘটে যাবে এমনটা ভাবা সম্পূর্ণ ভুল গোলমাল পাকিয়েছে প্লাটফর্ম টিকিট। পূর্ব ভারতের সবথেকে বৃহত্তম স্টেশন হচ্ছে হাওড়া স্টেশন। হাওড়া স্টেশনে প্রতিদিন ভিন রাজ্য থেকে প্রায় কয়েক লক্ষ মানুষের সমাগম হয়। এদের মধ্যে কেউ কেউ নিজেদের পেশা হিসেবে বেছে নিয়েছে হাওড়া স্টেশন কে।

কিন্তু একাধিকবার নানান ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ নিত্যযাত্রীদের। কারণ প্ল্যাটফর্ম একটাই স্টেশন একটাই কিন্তু দুটি ভিন্ন কমপ্লেক্স হওয়ার জন্য টিকিটের মূল্য আকাশছোঁয়া ।একদমই ঠিক শুনেছেন। গত দেড় বছর ধরে এরকমই অদ্ভুতুড়ে কাণ্ড ঘটে চলেছে হাওড়া স্টেশনের সাথে। রেলের তরফ থেকে এমনটা জানা যাচ্ছে যে ভিড় এড়াতে প্লাটফর্ম টিকিট এর দাম বাড়ানো হয়েছে।

কিন্তু এতটা যে ফারাক থাকবে তা কল্পনা করতে পারেনি কেউ। ওল্ড কমপ্লেক্সে প্লাটফর্ম টিকিট এর দাম 10 টাকা সেখানে নিউ কমপ্লেক্স এ প্লাটফর্ম টিকিট দাম 50 টাকা অর্থাৎ পাঁচগুণ বেশি। তবে এ কথা ভুলে গেলে চলবে না যত আইন তার তত ফাক। কোনো ব্যাক্তি যদি চায় ওল্ড কমপ্লেক্স এর টিকিট কেটে ওল্ড কমপ্লেক্সের ঢুকে সেখান থেকে নিউ কম্প্লেক্স আসতে তাহলে তিনি অনায়াসে আসতে পারেন। তবে টিকিট পরীক্ষক এর হাতে যদি কোন কারণে ধরা পড়ে যায় তাহলে তার ফল কি হবে তা সত্যিই অজানা সকলের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button