সবাই কাটতে পারবেন না লোকাল ট্রেনের টিকিট! ভারতীয় রেলের নতুন পদক্ষেপ! চিন্তায় সাধারণ মানুষ।

নিজস্ব প্রতিবেদন:-গত 31 অক্টোবর থেকে পুনরায় রাজ্যের বুকে চলতে শুরু করেছে লোকাল ট্রেন। 50% যাত্রী নিয়ে রাজ্যের বুকে পুনরায় লোকাল ট্রেন চালানোর অনুমতি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আদতে সেই সমস্ত ট্রেন গুলিতে 50% যাত্রী ওঠানামা করবে কিনা সে ব্যাপারে রয়েছে সংশয়। কারণ হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের একাধিক স্টেশনে দেখা গেছে ব্যাপক মাত্রায় ভিড়। অপরদিকে সতর্কবার্তা প্রতিনিয়ত জারি করে চলেছে ভারতীয় রেল।

নির্দিষ্ট নিয়ম বিধি মেনে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে ট্রেনে যাত্রা করার জন্য বারবার অনুরোধ করছে রেল কর্তৃপক্ষ ।কিন্তু অনেকের ক্ষেত্রেই অসচেতনতা ভাব পরিলক্ষিত হচ্ছে ।কারোর কাছে মাস্ক নেই ,কেউ আবার নির্দিষ্ট দূরত্ব মেনে যাতায়াত করছে না ।এমতাবস্থায় দাঁড়িয়ে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে তীব্র পরিমাণে ।তাই ভারতীয় রেল একটি সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে যে সিদ্ধান্তের মাধ্যমে তারা জানিয়েছেন যে আগামী দিনে সবাইকে ট্রেনের টিকিট দেওয়া হবে না।

টিকিট কাউন্টারে ভিড় কমানোর জন্য ইতিমধ্যে সর্বভারতীয় একটি অ্যাপ্লিকেশন জারি করা হয়েছে যার নাম হচ্ছে ইউটিএস। সম্প্রতি এই অ্যাপ্লিকেশনের সাথে কো ইউইন অ্যাপ্লিকেশনটি সংযুক্ত করার কথা চিন্তা ভাবনা করছে ভারতীয় রেল ।যার ফলে কোন ব্যক্তি যখন টিকিট কাটতে যাবে অতি অবশ্যই তাকে ভ্যাকসিনের সার্টিফিকেট দেখাতে হবে।

এর আগে টিকিট কাউন্টারে এই নিয়ম জারি করা হলেও তা বাস্তবে দেখা যায়নি ।কিন্তু এবার সেই ঘটনা কে বাস্তবায়িত করতে এ ধরনের পদক্ষেপ নিতে চলেছে ভারতীয় রেল ।তবে এখনই সেটা পশ্চিমবঙ্গের উপর কার্যকর হবে কি না সে ব্যাপারে কিছু জানায়নি দক্ষিণ-পূর্ব রেলের কর্মকর্তারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button