গ্রাহকের অনুমতি ছাড়া কাটা যাবে না এক টাকাও! নতুন নিয়ম চালু ডেবিট কার্ডে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের জন্য সুখবর! খুব শীঘ্রই আগামী পয়লা অক্টোবর থেকে ডেবিট কার্ড সিস্টেমে নতুন নিয়ম চালু হতে চলেছে। দেশের আর্থিক লেনদেনে পরিবর্তন আনার জন্যই যে এই বিশেষ নিয়ম তাতে কোন সন্দেহ নেই। প্রসঙ্গত এই নতুন নিয়ম অনুযায়ী জানা যাচ্ছে যে গ্রাহকদের অনুমতি ছাড়া কোন রকম টাকা কেটে নিতে পারবেনা ব্যাংক কর্তৃপক্ষ।

মাসিক লোনের কিস্তি বা বিল জমার কোন টাকাও গ্রাহকদের অনুমতি ছাড়া কেটে নেওয়ার সম্ভবপর হবে না। টাকা কেটে নেওয়ার আগে অবশ্যই আগে থেকে গ্রাহককে জানিয়ে রাখতে হবে। এই প্রসঙ্গে আমরা অটো ডেবিট মোডের কথা বলতে পারি।এই বিশেষ ব্যবস্থার সাহায্যে কোন ব্যাক্তি চাইলেই মাসের নির্দিষ্ট দিনে মাসিক কিস্তি কাটিয়ে নিতে পারেন। তবে এবার থেকে তাতেই ঘটেছে বিশাল পরিবর্তন। নতুন নিয়ম বলছে টাকা কেটে নেওয়ার 5 দিন আগে থেকে গ্রাহকের কাছে নোটিফিকেশন পাঠাতে হবে নির্দিষ্ট কর্তৃপক্ষকে। শুধু তাই নয় গ্রাহকের অনুমতির পরেই টাকা কাটতে পারবেন তারা।

এমনকি পাঁচ হাজারের বেশি টাকা কাটার ক্ষেত্রে অবশ্যই গ্রাহকদের কাছে ওয়ান টাইম পাসওয়ার্ড পাঠাতে হবে কর্তৃপক্ষকে।তবে জানিয়ে রাখি এই নতুন নিয়ম শুধুমাত্র ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার কারিদের ক্ষেত্রেই প্রযোজ্য। নতুন নিয়মের ফলে খুব স্বাভাবিকভাবেই আর্থিক লেনদেন সংক্রান্ত সর্তকতা বিশেষভাবে সুরক্ষিত থাকবে। এবং কর্তৃপক্ষের ওপরে ভরসা বাড়বে গ্রাহকদের। আরো বিশেষ খবর সম্পর্কে জানতে নজর রাখতে থাকুন আমাদের প্রতিবেদন গুলির উপর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button