প্রয়োজন নেই রেশন কার্ডের! কেবলমাত্র এই সার্টিফিকেট দেখালেই মিলবে রেশন! কড়া পদক্ষেপ কেন্দ্রের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত বাড়তে থাকা করোনা ভাইরাসের সংক্রমণ রুখে দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একাধিক বিধি-নিষেধ জারি করা হয়েছে ।প্রতিটি রাজ্যের মানুষ যাতে সচেতনভাবে ভ্যাক্সিনেশন কর্মসূচিতে অংশগ্রহণ করে তার জন্য একাধিক পদক্ষেপ ইতিমধ্যে নিয়েছে কেন্দ্রীয় সরকার ।

এবার সেই তালিকায় নাম জুড়ে গেল রেশন কার্ডের ।একদম ঠিক শুনেছেন এবার থেকে নিতে গেলে অতি অবশ্যই লাগবে ভ্যাকসিন এর সার্টিফিকেট টিকাকরণ এর শংসাপত্র আপনার কাছে থাকা এখন থেকে বাধ্যতামূলক।দেশের সমস্ত রাজ্যের বাসিন্দা রা যাতে করোনা টিকা নেন ঠিক সেই কারণেই এই পদক্ষেপ।

প্রসঙ্গত কেন্দ্রের নিয়ম অনুযায়ী বর্তমানে বেশ কয়েকটি ক্ষেত্র যেমন ড্রাইভিং লাইসেন্স, আধার কার্ড, প্যান কার্ড,পাসপোর্ট প্রভৃতি তৈরি করতে গেলে টিকার শংসাপত্র বাধ্যতামূলক। এবার থেকে এই নিয়ম চালু হচ্ছে রেশন নেওয়ার ক্ষেত্রেও।দিন কয়েক আগেই গাজিয়াবাদের পরিবহন কার্যালয় সহ বেশকিছু সংস্থা লাইসেন্স প্রস্তুতি ছাড়াও অন্যান্য কয়েকটি কাজে ভ্যাকসিনেশনের সার্টিফিকেট দেখানো বাধ্যতামূলক করেছে।

কিন্তু এবার রেশনের ক্ষেত্রেও এই নিয়ম চালু হলো।সম্প্রতি উত্তর প্রদেশ এবং আলীগড়ে এই নিয়ম কার্যকর করা হয়েছে ।আপনার কাছে যদি টিকাকরণ এর শংসাপত্র না থেকে থাকে তাহলে কিন্তু আপনি রেশন নিতে পারবেন না।তবে কি শুধুমাত্র রেশন?

একদমই নাম তার পাশাপাশি অটোচালক বাসচালক রিকশাচালক থেকে শুরু করে যাবতীয় যে সমস্ত মানুষরা বিভিন্ন সংযোগমূলক কাজের সাথে যুক্ত রয়েছে তাদের প্রত্যেককেই টিকাকরণ এর শংসাপত্র গ্রহণ করতে হবে । সরকারের তরফ থেকে জানানো হয়েছে এই পদক্ষেপ নেওয়ার ফলে মানুষ আরো সচেতন ভাবে টিকাকরণ এ অংশগ্রহণ করবেন এবং দেশকে সংক্রমণমুক্ত করা সম্ভব হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button