নতুন পদক্ষেপ প্রশাসনের! স্টেশন চত্বরে বা ট্রেনে মাস্ক ছাড়া উঠলেই এবার থেকে শাস্তি দেবে পুলিশ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-রাজ্য সরকারের সবুজ সংকেত পাওয়ার পরেই 50% যাত্রী নিয়ে পুনরায় লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যের বুকে। এমতাবস্থায় দাঁড়িয়ে অনেকেই পরিবার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এদেরকে নিয়ে বাইরে ঘুরতে বেরিয়েছে। কারুর মধ্যে নেই সেরকম সর্তকতা। মুখে মাস্ক নেই কারোর। আবার মাস্ক থাকলেও তা পকেটের মধ্যে আবদ্ধ। অনেকে আবার গামছা বা রুমাল দিয়ে মুখ ঢাকার চেষ্টা করছে।

কিন্তু এবার থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে স্টেশনে ।প্রতিটি প্লাটফর্মে মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে সচেতন করা হচ্ছে ।পাশাপাশি বিপুল পরিমাণ RPF বাড়ানো হয়েছে প্রতিটি প্লাটফর্মে।এদিন ধরে সাধারণ নিত্যযাত্রীদের দাবি ছিল যে রাজ্যের বুকে কেন চালু করা হচ্ছেনা লোকাল ট্রেন। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর যখন রাজ্যের বুকে পুনরায় লোকাল ট্রেন চলতে শুরু করল তখন একাধিক যাত্রীর মধ্যে দেখা যাচ্ছে অসচেতনতা শর্তসাপেক্ষে এমনটা জানানো হয়েছিল যে লোকাল ট্রেন চালানো হলে অতি অবশ্যই মেনে চলতে হবে সতর্কবার্তা নিরাপদ দূরত্ব মানতে হবে পড়তে হবে মাস্ক কিন্তু তার কোন চিত্র দেখা যাচ্ছেনা ।

লোকাল ট্রেন চালু হওয়ার পর গত 31 অক্টোবর থেকে রাজ্যের বুকে চালু হয়েছে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন। কিন্তু যাত্রা করার পূর্বে কারোর মধ্যেই কোনরকম সচেতনতা দেখতে না পাওয়াতে অনেকের মনে প্রশ্ন এসেছে যে তাহলে কি পুনরায় আবার লোকাল ট্রেন বন্ধ করতে চাইছে তারা? এ ব্যাপারে কুলুপ এঁটেছেন নিত্যযাত্রীরা। তবে প্রশাসনের তরফ থেকে কঠোর সিদ্ধান্ত এবং পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

কোন কারণে যদি কোনো ব্যক্তিকে বা কোন যাত্রীকে মাস্ক ছাড়া প্ল্যাটফর্মের মধ্যে দেখা যাচ্ছে তাহলে তাদেরকে তাদের উপর জরিমানা আরোপ করা হচ্ছে রেলের তরফ থেকে ।এমনকি জেল হেফাজতের নির্দেশ রয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। ইতিমধ্যে দীঘার সমুদ্র উপকূলে 50 জনকে আটক করেছে পাশাপাশি হাওড়া স্টেশনে ও জরিমানার পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়েছে এমনকি দুর্গাপুর স্টেশন বেশ কয়েকজনকে ধরপাকড় করেছে পুলিশ।

তাদের কারও কাছেই ছিল না মাস্ক ।পাশাপাশি জিজ্ঞেস করাতে মিলছে একাধিক যুক্তিহীন অজুহাত।তাই এই ধরনের সমস্যা থেকে রেহাই পেতে অতি অবশ্যই মাস্ক ব্যবহার করুন এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে যাত্রা করুন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button