পোস্ট অফিসের নতুন দুর্দান্ত স্কীম! প্রতি মাসে মাত্র 2,000 টাকা জমা দিয়ে পেয়ে যান 32 লক্ষ 80 হাজার টাকা রিটার্ন! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :-যদি আপনাকে এই মুহূর্তে বলা হয় লাইফ ইন্স্যুরেন্সে পাবে তাহলে নিশ্চয়ই আপনার এলআইসির কথা সর্বপ্রথম মাথায় আসবে ।কারণ ভারতের সবথেকে বড় জীবন বীমা কোম্পানি বা সংস্থা হচ্ছে এলআইসি। কিন্তু আজকে আমরা এলআইসি নিয়ে নয় বরং পোস্ট অফিসে কেন্দ্রীয় সরকারের একটি পলিসি সম্পর্কে কিছু সংক্ষিপ্ত তথ্য প্রদান করতে এসেছি বলাবাহুল্য লাইফ ইন্সুরেন্স সম্পর্কে দু-চার কথা বলতে এসেছি । এই লাইফ ইন্সুরেন্স এর নাম হলো পোস্টাল লাইফ ইন্সুরেন্স।

ব্যাংক এর পাশাপাশি প্রতিনিয়ত এই মুহূর্তে বেড়েই চলেছে পোস্ট অফিসের জনপ্রিয়তা ।আগেকার যুগে মানুষের এমনটা বিশ্বাস ছিল যে ব্যাংকের মধ্যে নিজেদের উপার্জন করা টাকা নিরাপদে থাকে ।কিন্তু একাধিকবার সে বিশ্বাস ভেঙে গেছে মানুষের। যার ফলে মানুষেরা কিন্তু পোস্ট অফিসে টাকা রাখতে শুরু করেছে। পাশাপাশি যে সমস্ত জীবন বীমার সুবিধা গুলো ব্যাংকের মাধ্যমে এর আগে পাওয়া যেত এখন সেই সমস্ত সুবিধা গুলো পোস্ট অফিসের মধ্যে পাওয়া যাচ্ছে। তাই মানুষ ব্যাংকের পাশাপাশি ভিড় করছে পোস্ট অফিসে। সেই পোস্ট অফিসের একটি গুরুত্বপূর্ণ জীবন বীমা সংস্থা হল পোস্টাল লাইফ ইন্সুরেন্স।

এই পোস্টাল লাইফ ইন্সুরেন্স সম্পর্কে বিস্তারিত তথ্য ইন্টারনেটে জানতে পারবেন। কিন্তু যে সমস্ত কথা বলে আপনাকে প্রাথমিক ধারণা প্রদান করতে সাহায্য করবে সেগুলো তুলে ধরা হলো এই প্রতিবেদনের মাধ্যমে। যেমন এখানে আপনি 50 লক্ষ টাকা পর্যন্ত জীবন বীমা করতে পারেন ।পাশাপাশি ইনকাম ট্যাক্স থেকে ছাড় পাবেন আপনি। পাশাপাশি এই পলিসির মাধ্যমে আপনি প্রতি মাসে 2 হাজার টাকা করে জমা করে একটা সময় 32 লক্ষ 80 হাজার টাকা রিটার্ন পেতে পারেন।

এখানে নমিনি সুবিধা রয়েছে এবং আপনি নিজের পছন্দ মত অনুসারে নমিনি পাল্টাতে পারেন। পাশাপাশি এক ব্রাঞ্চ থেকে অন্য ব্রাঞ্চে পলিসি চেঞ্জ করতে গেলে কোন রকম মূল্য দিতে হবে না আপনাকে । আরো 6 টি ইন্সুরেন্স রয়েছে এর অধীনে যারা সেন্টাল গভমেন্টের কাজ করেন বা যারা প্রাইভেট সেক্টরে কাজ করেন এমনকি যারা স্টেট গভমেন্টের আন্ডারে কাজ করেন তারা এই পলিসি সাথে যুক্ত হতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button