হোয়াটসঅ্যাপের নতুন ফিচার! এবার থেকে মোবাইলে ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ! সাথে রয়েছে আরো অনেক কিছু! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে সোশ্যাল মিডিয়ার অন্যতম একটি জনপ্রিয় প্লাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেমন নতুন বন্ধু স্থাপন করা যায় ঠিক তেমনি অনেক জরুরী নথিপত্র কিন্তু দেশ-বিদেশে প্রান্তরে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষকে প্রেরণ করা যায় ।তাই মেসেজ অ্যাপ হিসেবে জনপ্রিয়তা পেয়েছে বহুদিন ধরে এই হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত হোয়াটসঅ্যাপের নতুন নতুন আধুনিক ফিচারস সংযুক্ত করা হয়েছে সংস্থার তরফ থেকে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ এর তরফ থেকে জানানো হয়েছে যে ইন্টারনেট না থাকলে এবার থেকে চলবে হোয়াটসঅ্যাপ।

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা মোবাইলে হোয়াটসঅ্যাপ এর পরিবর্তে ডেস্কটপ বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ চালান ।এক্ষেত্রে whatsapp.web ভার্সন এর মাধ্যমে কম্পিউটারের সাথে নিজের মোবাইলকে লিঙ্ক করতে হয় ।কিন্তু এমনটা জানানো হয়েছে যদি মোবাইলে ইন্টারনেট পরিষেবা না থেকে থাকে তাহলে একই নাম্বারে শুধুমাত্র কম্পিউটারের ইন্টারনেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ থেকে হোআটসঅ্যাপ চালানো সম্ভব এবং টানা 14 দিন চলতে পারে এই পরিষেবা 14 দিন পর রেজিস্টার মোবাইল নাম্বার যদি ইন্টারনেট সংযুক্ত না করা হয় তাহলে হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে অটোমেটিক লগআউট হয়ে যাবে এটি । পাশাপাশি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এবার থেকে একটি মোবাইলের মাধ্যমে চারটি কম্পিউটারে নিজের হোয়াটস্যাপ লিঙ্ক করতে পারবেন ।কিভাবে জেনে নিন।

)সবার আগে মোবাইলে হোয়াটসঅ্যাপ ওপেন করে রাইট সাইডের থ্রি-ডটস অপশনে ক্লিক করতে হবে।
)এরপর যে ড্রপ ডাউন মেনু আসবে সেখান থেকে “Linked Device” অপশনটি সিলেক্ট করতে হবে।
এরপর সেখান থেকে “Multi device beta “ অপশন সিলেক্ট করতে হবে।
)এরফলে একটি নতুন পেজ ওপেন হবে, যেখানে এই বিটা ভার্সনে কি কি বেনিফিট পাওয়া যাবে তার লিস্ট সামনে আসবে।
)তারপর “Join Beta” অপশনে ক্লিক করে কন্টিনিউ করতে হবে।
)তারপর কম্পিউটারের QR Code স্ক্যান করলে ডিভাইস লিঙ্ক হয়ে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button