জলের উপর দিয়ে চলছে মোটরসাইকেল! দুর্দান্ত আবিষ্কার করে সবাইকে তাক লাগিয়ে দিলেন ভারতীয় যুবক! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-নানান ধরনের কাজকর্ম বা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আমরা সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে থাকি । এবং এই বুদ্ধিগুলো কাজে লাগায় বলেই হয়তো কখনও কখনও নতুন যন্ত্রপাতি যানবাহনের আবিষ্কার হয়ে যায় । অবশ্যই বিফলতা আসে । কিন্তু সে বিফলতা কে পাশে রেখে যদি আমরা চেষ্টা করে যাই তাহলে একদিন না একদিন সফলতা আসবে । আর সেই সফলতা থেকেই পাওয়া যায় আধুনিক কিছু যন্ত্রপাতি ও যানবাহন যেমনটা করে দেখালেন এই গ্রামের যুবক ।

আমরা প্রত্যেকেই বাইক বা গাড়ি চালাতে অত্যন্ত পছন্দ করি । ইচ্ছে থাকে বাড়ির মধ্যে যেন একটা নিজস্ব বাইক থেকেই থাকে । তাহলে বেমালুম হারিয়ে যাওয়া যায় অলিতে-গলিতে ।এর পাশাপাশি জলভাগে নৌকা জাহাজ ইত্যাদি যানবাহন কে পছন্দ করে থাকি । কিন্তু কেমন হবে যদি স্থলভাগের কোনো যানবাহন দিয়ে জলভাগের যানবাহন তৈরি করা যায় । অবাস্তব আজগুবি মনে হচ্ছে? কিন্তু এমনটা করে দেখি দিল ওই গ্রামের যুবক ।

গ্রামের ওই যুবক একটি মোটর বাইকের চারদিকে ঢাকনা বিশিষ্ট বড় বড় এয়ার কন্টেনার বা ড্রাম যুক্ত করে দিয়েছে অভিনব পদ্ধতিতে । যার ফলে যদি কোন কারণে সেই মোটরবাইক টিকে জলের মধ্যে নামানো হয় তাহলে মোটরবাইকটি ভেসে থাকবে জলের উপরে । এবং যদি গাড়িটিকে স্টার্ট করা যায় তাহলে এই পিছনে চাকার ঘূর্ণনের ফলে সেটি একটি নৌকার মতন বা স্পিড বোটের মতন কাজ করবে । এবং জলের বুক চিরে এগিয়ে যাবে সামনের দিকে । আর ঠিক তেমনটাই দেখা গেল ভিডিওতে ।

ভিডিওতে দেখা যাচ্ছে যে ওই যুবক জলের মধ্যে সেই মোটরবাইক টিকে নামিয়েছে এবং স্টার্ট দেওয়ার ফলে পিছনের চাকায় ঘূর্ণন হচ্ছে । সেই ঘূর্ণনের ফলে যে বাইকটি জলের উপর দিয়ে একটি স্পিডবোটের মতন রওনা দিচ্ছে । অবাক করা ভিডিওটি ভাইরাল হয়েছে ।তার পাশাপাশি এই ধরনের পদ্ধতি পছন্দ করেছে অনেকে ।।অনেকে বাড়িতে তৈরি করার চেষ্টাও করছে । সব মিলিয়ে খবরের শিরোনাম দখল করেছে যুবকের এই অভিনব আবিষ্কার ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button