পুরনো পদ্ধতিতে ATM থেকে আর তোলা যাবেনা টাকা! ঘোষণা করল SBI! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- যত আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি ততই প্রযুক্তির ব্যবহার বেড়েই চলেছে এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই। তার পাশাপাশি এমনটাও অস্বীকার করার কোন জায়গা নেই যে যত প্রযুক্তির ব্যবহার হচ্ছে ততোই কিন্তু মানুষ বিপদের সম্মুখীন হচ্ছে। একাধিক জালিয়াতি বা প্রতারণার ঘটনা দখল করছে খবরের শিরোনাম। বিশেষ করে ব্যাংক জালিয়াতি ঘটনা এদের মধ্যে অন্যতম।

ফোনের মাধ্যমে হোক বা অন্য কোনো যেকোনো মাধ্যমে হ্যাকাররা গ্রাহকের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এই সমস্ত বিষয়গুলি থেকে কিভাবে রেহাই পাওয়া যাবে বা মুক্তি পাওয়া যাবে তা ভেবে কূলকিনারা পাচ্ছে না ব্যাংক কর্তৃপক্ষগুলি। কিছুতেই এই সমস্ত ঘটনাগুলিকে সামাল দেওয়া সম্ভব হচ্ছে না তাদের পক্ষে। তাই ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবার থেকে এটিএম টাকা তোলা একটি নতুন নিয়ম জারি করেছে

এবং এই নিয়মটি তারা টুইটারের মাধ্যমে জানিয়েছে সকল গ্রাহকদের উদ্দেশ্যে। পাশাপাশি ব্যাংক কর্তৃপক্ষ আশাবাদী যে এই নিয়মের ফলে জালিয়াতির ঘটনা কে অনেকখানি কমিয়ে আনা সম্ভব হবে। এর আগে এটিএম থেকে টাকা তুলতে গেলে শুধুমাত্র এটিএম এর পিন নাম্বারের প্রয়োজন ছিল।

কিন্তু এবার থেকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম থেকে যদি আপনি টাকা তুলতে যান তাহলে আপনাকে দিতে হবে ওটিপি। একদমই ঠিক শুনেছেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন নির্দেশিকা অনুসারে এমনটা জানানো হচ্ছে যে এবার থেকে কোন ব্যক্তি যদি এটিএম থেকে টাকা তোলে তাহলে আগে তার মোবাইলে একটি ওটিপি আসবে। সেই ওটিপি সঠিকভাবে প্রদান করলে তবেই টাকা তোলা সম্ভব হবে নইলে টাকা তোলা যাবে না। সম্পূর্ণ ঘটনাটি তার একটা ভিডিও মাধ্যমে প্রকাশ করেছে টুইটারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button