উজ্জ্বল, দাগহীন ও টানটান ত্বক পেতে স্নানের আগে আলুর রসের সঙ্গে এই 2টি জিনিস মিশিয়ে লাগিয়ে নিন! ফল পাবেন দুর্দান্ত! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের পরিবেশের মধ্যে যথেষ্ট পরিমাণে দূষণের মাত্রা বেড়ে গেছে যার । ফলে কোথাও বাইরে বেরোলে ত্বক কালচে হয়ে যায় । এর পাশাপাশি ত্বকের মধ্যে যদি কোন কারণে প্রতিনিয়ত ঘাম জমতে থাকে তবে আমাদের ত্বকের লোমকূপ গু-লি ধীরে ধীরে বন্ধ হয়ে আসে । যার ফলে ত্বকের ভেতর থেকে কালো ভাব স্পষ্ট হয়ে আসে ।

এই কালো ভাব দূর করার জন্য অনেকে অনেক নামিদামি ক্রিম ব্যবহার করেছে । কিন্তু পায়নি ফল তেমন। আজ এই প্রতিবেদনের মাধ্যমে ঘরোয়া পদ্ধতিতে বলতে চলেছি কিভাবে এটি প্রয়োগে আপনি পেতে পারেন উজ্জ্বল ঝলমলে ফর্সা ত্বক ।শরীরকে সুস্থ স্বাভাবিক রাখার পাশাপাশি সুন্দর এবং পরিষ্কার রাখা ও যথেষ্ট পরিমাণে দরকার । কিন্তু ছেলেদের তুলনায় মেয়েদের এই সচেতনতা কোথাও একটু বেশি দেখা যায়।

তাই বিভিন্ন পার্লারে দেখা যায় মেয়েদের ভিড় । কিন্তু দীর্ঘ লকডাউন এ সমস্ত পার্লার গুলি বন্ধ । এমতাবস্থায় তারা পড়েছে চিন্তায় । উপায় কি তাহলে ? অবশ্যই উপায় আছে এবং সেই উপায় ঘরোয়া পদ্ধতিতে।আজকে আপনাদের সামনে যে ঘরোয়া পদ্ধতিতে বলতে এসেছি তার জন্য লাগবে একটি বড় মাপের আলু ।

আলু আমাদের সকলের বাড়িতে রান্না করে থেকে থাকে । তাই এটি পেতে খুব একটা অসুবিধা হবে না । এরপর সেই আলু টাকে ভালোমতো ধুয়ে ছাল ছাড়িয়ে নেব এবং একটি গ্রেটার দিয়ে ভালো মতন করে গ্রেট করে নেব।এই গ্রেট করা আলু কে একটি ছাকনির মধ্যে নিয়ে নেবো এবং সেখান থেকে আলুর নির্গত রস আমরা সংগ্রহ করবো । প্রাথমিকভাবে আপনি এটি সহজে পাবেন না । তার জন্য ছাঁকনির মধ্যে থাকা আলু টি কে অন্য কোনো একটি জিনিস দিয়ে চাপ দিতে হবে ।

তাহলে এর মধ্যে থাকা রস নির্গত হয়ে যাবে এবং এই রসের মধ্যে যোগ করব অর্ধেক বা টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল কনফ্লাওয়ার মিশিয়ে দিতে হবে । এরপর মিশ্রণকে মুখের মধ্যে ভালকরে প্রয়োগ করতে হবে বেশ কিছুক্ষণ রেখে তারপর জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।অপরদিকে আরো একটি কাজ আপনাকে অবশ্যই করতে হবে।

সেটি হচ্ছে আলুর রসের মধ্যে অ্যালোভেরা জেল গ্লিসারিন এবং ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে একটি কনটেইনারের মঞ্চে সংরক্ষন করে রেখে দিতে পারেন। উপরোক্ত পদ্ধতি অবলম্বন করার পর মশ্চারাইজার ক্রিম হিসেবে সেটি ব্যবহার করতে পারেন আপনি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button