মাক্স না প’ড়ায় রাস্তায় সকলের সামনেই তিন যুবতীকে কান ধ-রে উ’ঠব’স করালেন পুলিশ কর্মীরা, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:বর্তমান সময়ে করোনাভাইরাস আমাদের জীবনযাত্রা এর বহুল পরিমাণে পরিবর্তন এনে দিয়েছে।আগে যেমন খুব সহজেই যে কোন মানুষের সাথে মিল মিশ ছিল আমাদের কিন্তু এখন তা প্রায় নেই বলতে গেলেই চলে। নিজেদের কাছের মানুষদের থেকেও অনেকটাই দূর হয়ে গিয়েছি আমরা।সম্প্রতি করোনার দ্বিতীয় তরঙ্গে মৃ-ত্যু-র মিছিল এতটাই বৃদ্ধি পেয়েছে যে চার দিকে তাকালেই ভ-য়াব-হ পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে।

আমাদের নিকটবর্তী বন্ধুবান্ধব থেকে আত্মীয়দের মধ্যে অনেকেই আ-ক্রা-ন্ত হয়েছেন এই ভাইরাসে।যার ফলস্বরুপ আমরা দেখতে পাচ্ছি সমস্ত দেশজুড়ে অত্যন্ত শোচনীয় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দ্বিতীয় তরঙ্গে ভাইরাসের আ-ক্র-মণ ফুসফুস পর্যন্ত সহজেই পৌঁছে যাবার কারণে চাহিদা বাড়ছে অক্সিজেনের।

কিন্তু গোটা দেশে অক্সিজেনের ঘাটতি থাকায় এই মুহূর্তে লকডাউন এর পথে হাঁটতে বাধ্য হয়েছে দেশের বেশ কয়েকটি জায়গা। এরমধ্যে রয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, বিহার, ছত্রিশগড়, দিল্লি প্রভৃতি। ভোট পরবর্তী সময় থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতেও করোনাভাইরাস বৃদ্ধি পেয়ে গিয়েছে। তাই এই রাজ্যেও জারি করা হয়েছে আংশিক লকডাউন। তবুও কিছু মানুষ নিজের অসতর্কতার জেরে এখনো পর্যন্ত বিধিনিষেধ মানতে রাজি হচ্ছেন না।চারদিকে মৃ-ত্যু-র মিছিল সহ কোনো কিছুই যেন প্রভাবিত করছে না তাদের।

তাই এই অবস্থায় সক্রিয় হয়ে উঠেছেন প্রশাসনের কর্মীরা। কারণ, প্রশাসনে কর্মীরা সক্রিয় না থাকলে খুব সহজেই মানুষ নিজেদের ইচ্ছেমতো রাস্তাঘাটে চলাফেরা করবেন। গত বছরেও পুলিশকে দেখা গিয়েছিল এই বিষয়ে সচেতনতা নিয়ে কাজ করতে। এবারও তার ব্যতিক্রম হল না। আগেরবার,রাস্তায় মাস্ক বা সচেতনতামূলক কোন ব্যবস্থা না থাকলে সেই ব্যক্তিকে ধরে পুলিশ শাস্তি দিয়েছিলো তা কখনো বা কান ধরে উঠবস করা কখনও বা তাকে জেলের ভয় দেখানো ইত্যাদি সবকিছুই পুলিশ করেছিল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দর্শকদের সামনে উঠে এসেছে এমনই একটি ভাইরাল ভিডিও।সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, দুটি মেয়ে সম্ভবত কোনরকম প্রয়োজন ছাড়াই মাস্ক ছাড়া বাইরে বেরিয়ে গল্প করছিল।সেই সময় তারা পুলিশের হাতে ধরা পরে। পুলিশ তাদের কান ধরে উঠবস করাতে বাধ্য হয় রাস্তার মধ্যে।সেই ভিডিও ছড়িয়ে পড়ে পুরো সোশ্যাল মিডিয়ায়।

এত দুঃখের মধ্যেও এই ভিডিওটি দেখে জনগণ হেসেই খুন। বিশেষ করে এই রকম ও সচেতন মানুষের প্রতি পুলিশের এই একশন অত্যন্ত পছন্দ করেছে তারা।আমরা আশা করব দেশের নাগরিকদের সুস্থতার জন্য অবশ্যই যেন এভাবেই সকল কর্মীরা এগিয়ে এসে সহায়তা করেন। চাইলে আপনারাও এই সতর্কতামূলক এবং মজাদার ভিডিওটি দেখে আসতে পারেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button