রাজ্যের বিভিন্ন সরকারি স্কুলগুলিতে নিয়োগ করা হচ্ছে প্রচুর শিক্ষক! দেখে নিন আবেদন করার পদ্ধতি।

রাজ্যের বিভিন্ন সরকারি স্কুলগুলিতে নিয়োগ করা হচ্ছে প্রচুর শিক্ষক! দেখে নিন আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-শিক্ষকতা করা কি আপনার স্বপ্ন? বহুদিন ধরে চাইছেন যে কোন বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করতে ?তাহলে হতে পারে এই সুযোগে আপনার জন্য। বহরমপুর কেন্দ্রীয় বিদ্যালয় চুক্তিভিত্তিক শিক্ষা পদে বেশ কিছু কর্মী নিয়োগ করতে চলেছে। ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করা হয়ে গেছে ।

আগ্রহী প্রার্থীদেরকে অতি অবশ্যই তাদের অফিশিয়াল ওয়েবসাইট এ নজর রাখার জন্য অনুরোধ জানানো হচ্ছে ।আসুন আমরা আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেবো কি কি পদ রয়েছে কতগুলি শূন্য স্থান রয়েছে এবং কি কি শিক্ষাগত যোগ্যতা লাগবে।

পদের নাম :-পোস্ট গ্রাজুয়েট টিচার,ট্রেনড গ্রাজুয়েট টিচার, প্রাইমারি শিক্ষক।যোগা ইন্সট্রাক্টররর,ডান্স কোচ, , নার্স, ডাক্তার, গেমস কোচ এবং অ্যাডেমিক কাউন্সিলর।

বিষয়:-ইংরেজি, হিন্দী, পদার্থবিদ্যা, রসায়ন বিদ্যা, জীব বিদ্যা, অংক, কম্পিউটার সাইন্স, কমার্স, ইতিহাস, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান ও ইকোনমিক্স।

শিক্ষাগত যোগ্যতা:-প্রাইমারি শিক্ষক এর ক্ষেত্রে 50% নাম্বার নিউজ চ্যানেল পাস করত তার পাশাপাশি বিএড পাস করা অতি অবশ্যই জরুরি। ট্রেনড গ্র্যাজুয়েট টিচার এবং পোস্ট গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে হিন্দি/ইংরেজি/ ইতিহাস/ ভূগোল/অর্থনীতি/রাষ্ট্রবিজ্ঞান/অঙ্ক/পদার্থবিদ্যা/রসায়ন/জীববিদ্যা যেকোনো একটি বিষয়ে ৫০ শতাংশ নম্বর নিয়ে চার বছরের ইন্টিগ্রেটেড গ্র্যাজুয়েশন পাশ। এই যোগ্যতা ছাড়াও স্নাতক পাশ সঙ্গে B.ED কোর্স করা প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তবে দুটি ক্ষেত্রে সি-টেট পাশ হতে হবে।

বয়স সীমা:- পোস্ট গ্র্যাজুয়েট টিচার, ট্রেইনড গ্র্যাজুয়েট টিচার ও প্রাইমারি টিচার সহ অন্যান্য পদ গুলিতে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স ১৮ বছরের উর্ধ্বে হতে হবে।

ইন্টারভিউ তারিখ :-PGT এবং TGT এর জন্য ইন্টারভিউ তারিখ ০৯/১১/২০২১ সকাল ৮ টার সময়। PRT, যোগা, নাচ, কাউন্সিলর, নার্স এই সমস্ত পদের জন্য ইন্টারভিউ এর তারিখ ০৮/১১/২০২১ সকাল ৮ টার সময়।এই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করার জন্য আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল https://berhampore.kvs.ac.in/


Leave a Reply

Your email address will not be published.