রাজ্যের মিলিটারি স্টেশনে group C কর্মী পদে প্রচুর নিয়োগ, কেবল দশম শ্রেণী পাশেই করুন আবেদন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক – চাকরি প্রার্থীদের জন্য বড়ো সুখবর। বিবিধ শূন্যপদে রাজ্যের মিলিটারি স্টেশন গুলিতে একাধিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হলো। যেই মিলিটারি স্টেশন গু-লি মূলত দেশের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে। কাজেই ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা সময় নষ্ট না করে এখুনি আবেদন করে দেন এই পদগুলিতে। চলুন দেখে নেওয়া যাক এই পদের জন্য আবেদন পদ্ধতি,শূন্যপদ,শিক্ষাগত যোগ্যতা সহ নানান বিষয়ে।

নিয়োগ স্থান – সর্বমোট তিনটি ভিন্ন হেডকোয়ার্টারে বিবিধ শূন্যপদে নিয়োগের কথা জানানো হয়েছে। যার মধ্যে রয়েছে –
●হেডকোয়ার্টার ১১১ সাব এরিয়া, বেঙ্গডুবি মিলিটারি স্টেশন। যেটি পশ্চিমবঙ্গে অবস্থিত।
●স্টেশন হেডকোয়ার্টার হাসিমারা। এটি ও পশ্চিমবঙ্গে অবস্থিত।
●স্টেশন হেডকোয়ার্টার গ্যাংটক। যেটি সিকিমে অবস্থিত।

পদ – স্টেনোগ্রাফার গ্রেড-২, লোয়ার ডিভিশন ক্লার্ক, ম্যাসেঞ্জার ও সাফাইওয়ালা পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – এক্ষেত্রে জানানো হয়েছে স্টেনোগ্রাফার এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদনের জন্য প্রার্থীকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। এক্ষেত্রে পাশের শতাংশের হার উল্লেখ করা হয়নি। অপরদিকে শুধু মাত্র মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন ক্লার্ক, ম্যাসেঞ্জার ও সাফাইওয়ালা পদে।

বেতন – এক্ষেত্রে বিভিন্ন পদের জন্য আলাদা আলাদা বেতনের মাত্রা ধার্য করা হয়েছে। সেক্ষেত্রে স্টেনোগ্রাফার পদে কর্মরত প্রার্থীদের বেতন থাকবে সর্বনিন্ম ২৫,৫০০ টাকা থেকে সর্বোচ্চ ৮১,১০০ টাকা পর্যন্ত। লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মরত প্রার্থীদের বেতন থাকবে সর্বনিন্ম ১৯,৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৬৩,২০০ টাকা পর্যন্ত। মেসেঞ্জার ও সাফাইওয়ালা পদের জন্য বেতন ধার্য করা হয়েছে সর্বনিন্ম ১৮,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৬,৯০০ টাকা পর্যন্ত। এক্ষেত্রে অভিজ্ঞতা ও কাজের উন্নতির ওপর নির্ভর করবে বেতন।

আবেদন পদ্ধতি – এক্ষেত্রর অনলাইনের মাধ্যমেই উপরিউক্ত পদ গুলিতে আবেদন করতে পারবেন।আরো বিশদে এই চাকরি সম্পর্কে জানতে প্রবেশ করতে পারেন তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.indianarmy.nic.in ও www.ncs.gov.in এও। এই সাইট গুলোতে চাকরি সম্পর্কে যাবতীয় তথ্য দেখতে পেয়ে যাবেন বিশদে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button