প্রায় ৬ হাজারের বেশি শূন্যপদে রাজ্যের স্বাস্থ্য দফতরে কর্মী নিয়োগ, কিভাবে করবেন আবেদন, জানুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক: আপনি যদি নার্সের কাজের সাথে যুক্ত হতে চান তাহলে আপনার জন্য সুখবর এনেছে পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী শূণ্যস্থান রয়েছে মোট ৬,১১৪ টি। তাই আজই আবেদন করুন এই চাকরির জন্য। আবেদন করা যাবে পশ্চিমবঙ্গে যেকোনো স্থান থেকেই। সাধারণত দুইটি আলাদা বিজ্ঞপ্তি জারি করে এই নিয়োগের কথা জানিয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর।

বিজ্ঞপ্তি-১: বিজ্ঞপ্তি নাম্বার: R/ Staff Nurse, Gd- 11/12/2021 .
শূণ্যপদ: মোট শূণ্যপদ রয়েছে ৩৯৭৪ টি। এই পদের আবেদনের জন্য পুরুষ এবং মহিলা উভেয়েই যোগ্য। মহিলা শূণ্যপদ ৩৫৭৭ টি এবং পুরুষ শূণ্যপদ রয়েছে ৩৯৭ টি।
শিক্ষাগত যোগ্যতা: এই‌ পদে আবেদনের জন্য আপনাকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। সেই সাথে ইন্ডিয়ান নার্সিং কিউন্সিলিং অনুমোদিত জিএনএম কোর্স করা থাকতে হবে।

বিজ্ঞপ্তি-২:বিজ্ঞপ্তি নাম্বার: R/ Staff Nurse, Gd- 11/08/2021 .
শূণ্যপদ:২১৪০ টি বেসিক বিএসসি এবং পোস্ট বেসিক বিএসসি নার্স নিয়োগ করা হবে। তবে এক্ষেত্রে কেবল মহিলারা আবেদন করতে পারবেন। বেসিক বিএসসি নার্স নিয়োগ হবে ২০৩২ টি এবং পোস্ট বেসিক বিএসসি নার্স নিয়োগ করা হবে ১০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা:বেসিক বিএসসি নার্স পদের জন্য আপনাকে বেসিক বিএসসি নার্সিং কোর্স এবং পোস্ট বেসিক বিএসসি নার্সের জন্য আপনাকে পোস্ট বেসিক বিএসসি নার্সিং কোর্স পাশ করতে হবে। এছাড়াও আপনাকে বাংলা ও নেপালি ভাষা বলতে ও লিখতে জানতে হবে।

আবেদন পদ্ধতি:এই চাকরির জন্য আপনি অনলাইনে আবেদন করতে পারবেন। এর জন্য আপনাকে যেতে হবে West Bengal Health Recruitment Board -এর অফিসিয়াল ওয়েবসাইটে।
আবেদনের তারিখ:এই আবেদনের শেষ তারিখ রয়েছে আগামী ১৮ নভেম্বর ২০২১ দুপুর ১ টা পর্যন্ত।
আবেদন ফি:আবেদন করতে গেলে আবেদন ফি হিসেবে প্রয়জন হবে ২১০ টাকা। তবে এসসি, এসটি এবং পিডাব্লুউডি প্রার্থী দের কোনো আবেদন ফি লাগবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button