মুরগীর সামনেই মুরগীর ছানাদের খে-তে গেলো কো-ব’রা , রে’গে ঠো-কর মে-রে মে-রে কো-ব’রাকে শে-ষ ক-র’লো মুরগী, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:আমরা সকলেই জানি শ-ক্তি-শা-লী প্রাণীর কাছে সব সময় দু-র্বল প্রাণীরা হেরে যায়। কারণ জগতের নিয়ম অনুযায়ী এটাই স্বাভাবিক। তবে ব্য-তি-ক্রম ঘটনা অবশ্যই ঘটতে পারে। উপস্থিত বুদ্ধির জেরে এবং উপযুক্ত সাহস থাকলে সবকিছুই সম্ভব।আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভাইরাল ভিডিওর কথা আলোচনা করবো যা যে কোন মানুষকে অভিভূত করতে সাহায্য করবে।

তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক।আধুনিক যুগে সোশ্যাল মিডিয়া এমন একটি প্লাটফর্ম যার সাহায্যে খুব সহজেই মানুষ পরিচিতি লাভ করতে পারেন।শুধুমাত্র তাই নয় এখানে খুব দ্রুত যেকোনো জিনিস ভাইরাল হয়ে ওঠে।ফটো হোক বা ভিডিও যদি তা মানুষের পছন্দ হয় তাহলে অবশ্যই সাড়া ফেলে দেবে নেটদুনিয়ায় তাতে কোন সন্দেহ নেই।

মায়ের ভালোবাসা যে কতটা গুরুত্বপূর্ণ তা সকলেই অনুভব করতে পারি। এককথায় আমাদের জীবন মা ছাড়া অচল বলতে গেলে। একজন মায়ের সঠিক দায়িত্ব থাকে ছেলেমেয়েদের লালন-পালন করার ক্ষেত্রে।সন্তানের জীবনে সুখ ছড়িয়ে দেওয়ার জন্য একজন মা সমস্ত রকমের ত্যাগ স্বীকার করতে পারেন। এমনকি নিজের জীবন দিয়ে দিতে প্রস্তুত থাকেন মায়েরা। শুধুমাত্র গর্ভ য-ন্ত্র-ণা সহ্য করা নয় সন্তান জন্মের পর তাকে সঠিক শিক্ষা দেওয়া থেকে শুরু করে বড় করে তোলা এই প্রতিটি দায়িত্ব দিয়ে দেওয়া হয় একজন মাকে।

কথায় রয়েছে, কুসন্তান যদি বা হয় তবে কু–মাতা কখনোই নয়।তুমুল ভাইরাল এই ভিডিওটিতে আমরা ঠিক এরকম ধরনের মাতৃত্বের প্রকাশ পেয়েছি। সাধারণত মানুষ হোক বা পশুপাখি সকলের মধ্যেই মায়ের ভালোবাসা সমান হয়। সেই ঘটনাকে সত্যি করে ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি মুরগির খামারে হঠাৎ করেই বড় কো-ব-রা সা-প ঢুকে পড়েছে। সম্ভবত মুরগির বাচ্চা দের আ-ক্র-মণ করার জন্যই তার এই আগমন।

সাপটিকে দেখামাত্রই আ-ত-ঙ্কি-ত হয়ে পড়েছে সকল মুরগির বাচ্চারা। প্রথমে মা মুরগির চোখে ভ-য় দেখা গেলেও সন্তানকে বাচাঁনোর জন্য হার মেনে নেয়নি মুরগিটি।ভিডিওতে দেখা যায় যতক্ষণ পর্যন্ত না সাপটি সেখান থেকে চলে যাচ্ছে, ঠিক ততক্ষন পর্যন্ত তার সাথে লড়াই চালিয়ে যায় মা মুরগিটি। যেভাবে হোক নিজের সন্তানকে বাচাঁনোই তার লক্ষ্য ছিল। ভগবানের আশীর্বাদে শেষমেষ তার এই ইচ্ছে সফল হয়।

বারংবার ল-ড়া-ই-তে- মুরগির ঠোকর খাওয়ার পরে সেখান থেকে চলে যায় সাপটি।এই ভিডিও থেকে আমরা স্পষ্ট বুঝতে পারছি যে শ-ক্তি-শা-লী বা দু-র্বল ল-ড়া-ই-তে জয়লাভের জন্য প্রাধান্য পায় না। প্রাধান্য পায় যে কোন প্রাণীর উপস্থিত বুদ্ধি এবং সাহস। তাই অবশ্যই যেকোনো পরিস্থিতিতে আমাদের নিজের মনের জোর বজায় রাখা উচিত। এই ভিডিওটি দেখে আপনার মতামত অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না। এবং ভালো লাগলে অবশ্যই ভিডিওটি নিজের বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন।

https://youtu.be/D-Rl0Gp1PFo

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button