সদ্য লঞ্চ করলো নতুন দুর্দান্ত ই-সাইকেল! পেয়ে যাবেন স্কুটারের থেকেও কম দামে! এক চার্জে চলবে 100 কিমি রাস্তা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-যদি আপনাকে বলা হয় যে একটি সাইকেল 100 কিলোমিটার পথ অতিক্রম করবে একবার চার্জ দিলে তাহলে কি আপনার আর স্কুটার কিংবা বাইক কেনার প্রবণতা থাকবে? আশাকরি থাকবে না ।কারণ প্রথমত দাম অনেকটা বেশি ।দ্বিতীয়তঃ এটি কিনতে গেলে আপনাকে অনেক কিছু পরিকল্পনা করে কিনতে হবে। যেমন বাড়িতে রাখার জন্য একটি নির্দিষ্ট জায়গা রাখতে হবে ।

তার পাশাপাশি আরও একাধিক বিষয় । কিন্তু বৈদ্যুতিক চালিত সাইকেল ব্যবহার করলে তেমন বিশেষ কিছুর প্রয়োজন পড়বে না ।এবার পেট্রোল এবং ডিজেলের মূল্য বৃদ্ধির কথা পরিকল্পনা করেই ভারতীয় বাজারে সম্প্রতি এমন একটি সাইকেল লঞ্চ করা হলো যেটা একবার চার্জ দিলে দৌড়াবে 100 কিলোমিটার পথ এবং এই সাইকেলটি লঞ্চ করেছে নেক্সজু ।

সম্প্রতি অটোমোবাইল সংস্থার নেক্ষ্জু তরফ থেকে একটি বৈদ্যুতিক চালিত সাইকেল লঞ্চ করা হয়েছে ভারতীয় বাজারে। সাইকেলের নাম রোডলার্ক। এই সাইকেলটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে যে একবার চার্জ দিলে 100 কিলোমিটার পথ অতিক্রম করা যাবে অনায়াসে ।

এ বিষয়ে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর পংকজ তিয়ারি জানিয়েছেন এই পণ্য নিশ্চিতভাবেই আগামী দিনে ই-সাইকেলের গ্রহণযোগ্যতাকে ত্বরাণ্বিত করবে। এছাড়াও পেট্রোল চালিত স্কুটার ও মোপেড গুলিকেও এই সাইকেল প্রতিস্থাপন করতে সক্ষম হবে।”

সাইকেলটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে প্যাডেল অ্যাসিস্ট্যান্ট মনে চালালে আপনি সর্বোচ্চ 100 কিলোমিটার পর্যন্ত চালাতে পারবেন ।তার পাশাপাশি সর্বোচ্চ গতিবেগ এই সাইকেলটি 25 কিলোমিটার প্রতি ঘন্টা তে এবং পাওয়ার জেনারেট করার জন্য থাকবে একটি BLDC ২৫০ w ৩৬ v মোটর।

ইতিমধ্যেই নেক্সজু মোবিলিটি মাদুরাই , গুরুগ্রাম, আমেদাবাদ সহ ভারতের একাধিক জায়গায় তাদের শোরুম স্থাপন করেছে‌ । ভবিষ্যতে ভারতের প্রতিটি স্থানে এই ই- সাইকেল পৌছে দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে তারা।তার পাশাপাশি এই সাইকেলটি ভারতীয় বাজারে এক আলাদা জনপ্রিয়তা সৃষ্টি করবে সে ব্যাপারে আশাবাদী সংস্থা ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button