ধনতেরাসের ঠিক আগেই আবার ঊর্ধ্বমুখী সোনার দাম! জেনে নিন আজকের বাজার মূল্য সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-ফের আরো একবার চিন্তার মুখে পড়ল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা । আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন পর ধনতেরাস উৎসব ।এই ধনতেরাসে সোনার জিনিস বাড়িতে নিয়ে আসা শুভ বলে মনে করা হয় ।কিন্তু পূর্বের ঘটনা থেকে মানুষেরা এমনটা হয়তো বিশ্বাস করেছিল যে এবারও সোনার দাম অপরিবর্তিত থাকবে ।কারণ বিগত কয়েকদিনে যে হারে কমতে দেখা গিয়েছিল সোনার দাম তাতে হয়তো এবারে ধনতেরাসে বাড়িতে ছোট হোক কিংবা বড় সোনার কোন জিনিস আনতে সক্ষম হবেন তারা তবে সেই পরিকল্পনা জল ঢেলে দিল গতকালের খবর।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা যেকোনো পূজো পার্বণ এ সোনার ব্যবহার আমরা প্রত্যেকে করে থাকি ।এই সোনা ঠিক কতখানি দামি সেটা নতুন করে বলার আর বিন্দুমাত্র প্রয়োজন নেই ।মেয়েদের সোনার প্রতি বিশেষ একটা আকর্ষণ থেকেই থাকে ।কিন্তু সামনে ধনতেরাস উপলক্ষে মাতোয়ারা সকলে ।

এই দিন বাড়িতে সোনার জিনিস কিনে আনা অনেকেই শুভ বলে মনে করে থাকে। কিন্তু গতকালের ঘটনা জানাচ্ছে যে পুনরায় কলকাতা এবং তার আশেপাশে অঞ্চলে বেড়েছে সোনার দাম ।তাহলে কি ধনতেরাসের দিন সোনার দাম বেড়ে যাবে নাকি একই থাকবে সে ব্যাপারে নানান ধরনের প্রশ্ন ঘোরাফেরা করছে এখন সোনা প্রেমীদের মনে ।

গত কালকের তুলনায় দেশে আজ সোনার দাম একলাফে বেড়েছে অনেকটাই। গত কালকের তুলনায় ২২ ক্যারেটে ১ গ্রাম সোনার দাম ৫১ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪,৭২৭ টাকা। ১০ গ্রামের ক্ষেত্রে গতকালকের তুলনায় ৫১০ টাকা দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৭,২৭০ টাকা। অপরদিকে ২৪ ক্যারেটে ১ গ্রাম সোনার দাম গত কালকের তুলনায় ৫১ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৮২৭ টাকা এবং ১০ গ্রামে ৫১০ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৮,২৭০ টাকা। সোনার মতোই আজ বৃদ্ধি পেয়েছে রুপোর দামেও। গতকালকের তুলনায় অনেকটাই পার্থক্য দেখা গিয়েছে রুপোর দামে। আজ কেজি প্রতি রুপোর দাম রয়েছে ৬৬,০০০ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button