Job Vacancy : প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ, বেতন 81 হাজার টাকা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ভারতীয় বেকার যুবক যুবতীদের জন্য দারুণ খুশির খবর নিয়ে এসেছে ভারতীয় ডাক বিভাগ। উত্তরাখন্ড সার্কেলে একাধিক কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক। এই নিয়োগ শুরু হয়েছে স্পোর্টস কোটায় এবং আবেদন রীতিমত শুরু হয়ে গিয়েছে। এই বিজ্ঞপ্তি জানিয়েছেন উত্তরাখন্ড সার্কেলের চিফ পোস্টমাস্টার জেনারেল। এই নিয়োগ সংক্রান্ত তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পড়ুন‌ আমাদের আজকের এই প্রতিবেদন।

পদের নাম:পোস্ট অফিসের একাধিক পদে নিয়োগ হতে চলেছে। এর মধ্যে রয়েছে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান এবং মাল্টি টাস্কিং স্টাফ পদ।
শূণ্যপদ: শূণ্যপদ কত রয়েছে তা নিয়ে কিছু জানান হয়নি ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে
কাজের জায়গা:এই কাজ আপনি পাবেন উত্তরাখণ্ড সার্কেলে।
শিক্ষাগত যোগ্যতা:পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টিং অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আপনাকে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে এবং সেই সাথে কম্পিউটারে সাধারণ জ্ঞান থাকতে হবে। এবং কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

পোস্ট ম্যান পদের জন্য আপনাকে স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে এবং পাশাপাশি দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনার বিষয়ে হিন্দি থাকতে হবে ‌। এছাড়া কম্পিউটারে সাধারণ জ্ঞান এবং ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
মাল্টি টাস্কিং স্টাফ পদের জন্য আপনাকে মাধ্যমিক পাশ‌ করতে হবে এবং দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনার বিষয়ে হিন্দি ভাষা থাকতে হবে।
মাসিক বেতন:পোস্টাল / শর্টিং অ্যাসিস্ট্যান্ট- ২৫,৫০০-৮১,০০০ টাকা।
পোস্ট ম্যান- ২১,৭০০ থেকে ৬৯,১০০ টাকা‌।
মাল্টি টাস্কিং স্টাফ- ১৮,০০০-৫৬,৯০০ টাকা।

আবেদন পদ্ধতি ও আবেদনের শেষ তারিখ:এই প্রসঙ্গে কোনো কিছু জানান হয়নি বিজ্ঞপ্তি তে।
আপনি আরও বিস্তারিত জানতে চাইলে ভারতীয় ডাক বিভাগের https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_29102021_UK_Eng.pdf
এই লিংকে ক্লিক করে দেখতে পারেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button