দীপাবলীর শুভ দিনেই বাজারে আসতে চলেছে Jio-র সব থেকে সস্তা স্মার্টফোন JioPhone Next! জেনে নিন দাম সহ বিস্তারিত!

দীপাবলীর শুভ দিনেই বাজারে আসতে চলেছে Jio-র সব থেকে সস্তা স্মার্টফোন JioPhone Next! জেনে নিন দাম সহ বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-এবার রিলায়েন্স জিও এবং গুগোল মিলিতভাবে একটি নতুন ফোন লঞ্চ করতে চলেছে ভারতীয় বাজারে যেটি বিশ্বের সব থেকে কম দামি স্মার্টফোন হিসেবে পরিচিতি পেতে শুরু করেছে ইতিমধ্যেই এই ফোন ভারতীয় বাজারে লঞ্চ করা হবে বলে জানা যাচ্ছে এবং এই ফোনের নাম হচ্ছে জিও ফোন নেক্সট। প্রতিনিয়ত যে হারে স্মার্টফোনের চাহিদা বেড়েই চলেছে তাতে বাড়ছে এর দাম ।

কিন্তু সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে একটা দামী আধুনিক ফিচারযুক্ত স্মার্টফোন কেনার সম্ভব হয়ে উঠছে না । তার পাশাপাশি অনেকে কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে উপার্জন করছে শুধুমাত্র এই স্মার্টফোন ব্যবহার করে । তাই অনেকের ক্ষেত্রে ইচ্ছে থাকলেও সম্ভব হয়ে উঠছে না । তাই এবার রিলায়েন্স জিও তাদের কথা ভেবে বিশ্বের সব থেকে কম দামি স্মার্টফোন বাজারে লঞ্চ করল । গুগলের সাথে পার্টনারশিপ করে এই স্মার্টফোনটি সম্প্রতি লঞ্চ করা হয়েছে বাজারে ।।

এই জিও ফোন নেক্সট অন্যান্য বাকি সকল স্মার্টফোনের মতো নেই কাজকর্ম করবে পাশাপাশি থাকবে আধুনিক সমস্ত ফিচারস ।এমনকি উন্নত মানের ক্যামেরা ।যার মাধ্যমে আপনি কোন ফটো বা ভিডিও রেকর্ডিং করতে পারবেন অনায়াসে ।পাশাপাশি এর দাম শুনলে আপনি রীতিমত অবাক হবেন ।হয়ত এমনটা ভাবতে পারেন যে যে পরিমাণ দাম রাখা হয়েছে এবং তার তুলনায় যে সমস্ত ফিচারস গুলো এখানে দেওয়া হয়েছে তা সত্যি অনেকটাই বেশি ।

এই ফোনের দাম রাখা হয়েছে 6 হাজার 499 টাকায় ।তবে প্রাথমিকভাবে আপনি 1999 টাকা দিয়ে ফোনটি হাতে পেয়ে যাবেন। পরবর্তী টাকাগুলি মাসিক কিস্তিতে প্রদান করতে পারবেন। জিও ফোন লঞ্চ হওয়ার সম্পর্কে কি জানাচ্ছে মুকেশ আম্বানি এবং গুগোল এর সিইও সুন্দর পিচাই জেনে নেবো আমরা এক নজরে।

মুকেশ আম্বানি বলেন, ‘করোনা অতিমারির জন্য বিশ্ব জুড়ে সরবরাহ ব্যবস্থায় প্রভাব পড়লেও উৎসবের মরশুমে রিলায়েন্স জিও এবং গুগল মিলে যে এই যুগান্তকারী ফোনটি মানুষের হাতে তুলে দিচ্ছে, তা ভেবেই আমি আনন্দিত৷ আমি বরাবরই বিশ্বাস করেছি যে ডিজিটাল বিপ্লব ১৩৫ কোটি ভারতীয়ের জীবনকে আরও উন্নত এবং সমৃদ্ধ করবে৷

অতীতে আমরা যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে তা করে দেখিয়েছি, এবার আমরা স্মার্টফোনের মাধ্যমে তা করে দেখাবো৷অপরদিকে গুগল-এর সিইও সুন্দর পিচাই বলেন, ‘ইন্টারনেট সবার জীবনে যে সুবিধে নিয়ে আসতে পারে, সেকথা মাথায় রেখেই ভারতীয়দের সাধ্যের মধ্যে জিও ফোন নেক্সট-কে তৈরি করা হয়েছে৷ দু’টি সংস্থার বিশেষজ্ঞ এবং কর্মীরাই এর পিছনে প্রচুর পরিশ্রম করেছে৷ লক্ষ লক্ষ ভারতীয় নিজেদের জীবনকে উন্নত করার জন্য কীভাবে জিও ফোন নেক্সট-কে ব্যবহার করেন, আমি সেদিকেই সাগ্রহে তাকিয়ে রয়েছি৷


Leave a Reply

Your email address will not be published.