Jio Phone Next : কিস্তি না দিতে পারলে লক হয়ে যাবে জিও ফোন, মাথায় হাত গ্রাহকদের

আকাশবার্তা অনলাইন ডেস্ক: আজ দীপাবলি। আজকেই বাজারে লঞ্চ করতে চলেছে জিও ফোন নেক্সট। যা তৈরি হয়েছে গুগল এবং জিও মিলিত ভাবে। এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে গুগলের বানান নতুন অপারেটিং সিস্টেম “প্রগতি” । এছাড়াও রয়েছে একাধিক দুর্দান্ত ফিচার ও স্পেসিফিকেশন । অল্প দামে দারুণ ফোনের উদাহরণ হতে‌ পারে এই জিও ফোন‌ নেক্সট। তবে এত আড়ম্বরের মাঝেও এতদিন জানা যায়নি একটি ফাচারেথ কথা। তা‌ হল “lock” ফিচার।

কি এই লক ফিচার?গত বছর গুগলের তরফ থেকে নির্মিত হয়েছে এই লক কন্ট্রোল অ্যাপ। এই ফিচারের উদ্দেশ্য হল , যেসব গ্রাহক কিস্তিতে ফোন কিনছেন অর্থাৎ ইএমআই দিয়ে ফোন ব্যবহার করছেন তারা যথাযথ সময়ে ঋণ পরিশোধ করতে না পারলে ফোনের অ্যাক্সেস বন্ধ করা। অর্থাৎ এই ফিচার আপনার ফোনে উপলব্ধ থাকলে আপনি ইএমআই দিয়ে ফোন কিনে তা পরিশোধ করতে না পারলে আপনার ফোন লক হয়ে যাবে এবং আপনি আর সেই ফোন ব্যবহার করতে পারবেন না।

জিও ফোন নেক্সট-এ লক ফিচার:সম্প্রতি জানা গিয়েছে সদ্য লঞ্চ করা জিও ফোন নেক্সট -এও রাখা হয়েছে এই লক ফিচার। আপনি জিও ফোন নেক্সট যেমন একবারে টাকা দিয়ে কিনতে পারবেন একইভাবে ইএমআই অপশনেও কিনতে পারবেন। এই ফোনের দাম ভারতীয় মূদ্রায় রয়েছে ৬৪৯৯ টাকা। তবে ১৯৯৯ টাকা ডাউন পেমেন্ট করে আপনি এই ফোন বাড়ি আনতে পারবেন এবং আগামী ২৪ মাস জুড়ে মাসিক কিস্তিতে বকেয়া ঋণ শোধ করতে পারবেন। তবে যারা ইএমআই অপশনে এই ফোন কিনছেন তাদের নোটিফিকেশন বারে শো করছে “Device provided by the financer” -এই মেসেজটি। আপনি একবারে টাকা দিয়ে ফোন কিনলে এই মেসেজ শো করবে না।

জিও ফোন নেক্সট রিচার্জ প্ল্যান:আপনি ইএমআই অপশনে ফোন কিনলেও খুব সহজেই টাকা পরিশোধ ‌করতে পারবেন।এমনভাবেই রিচার্জ প্ল্যান তৈরি করেছে জিও। অর্থাৎ আপনি মাসিক রিচার্জ করার পাশাপাশি একই সাথে জমা দিতে পারবেন কিস্তিও। আপনি‌ যদি ২৪ মাসে ঋণ পরিশোধ করতে চান তাহলে আপনার রিচার্জ প্ল্যান শুরু হবে ৩০০ টাকা থেকে। পাশাপাশি আপনি যদি ১৮ মাসে ইএমআই শোধ করতে চান তবে আপনার মাসিক রিচার্জ পরবে ৬০০ টাকা। অর্থাৎ এই রিচার্জে আপনি ফোনের কিস্তি দেওয়ার পাশাপাশি পেয়ে যাবেন ভয়েস কল ফেসিলিটি এবং ইন্টারনেট ডেটাও

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button