এই ঘরোয়া উপাদান দিয়ে শীতে কালো ফাঁটা ঠোঁটকে নরম ও গোলাপি করে তুলুন খুব সহজে, রইল পদ্ধতি

আকাশবার্তা অনলাইন ডেস্ক: দেখতে দেখতে চলে আসছে শীতকাল। হেমন্তের আবহাওয়াতেও শীতের আমেজ স্পষ্ট। আর শীতকালে প্রত্যেকের চরম সমস্যার বিষয় হয় রুক্ষ শুষ্ক ত্বক এবং ঠোট। শুষ্কতার কারণে প্রায় প্রত্যেকেরই ঠোঁট ফাটতে দেখা যায়। শুধু তাই নয়,ঠোটের চামড়া ওঠা, ঠোট ফেটে রক্ত পরখ ইত্যাদি এই সময়কার নিত্য দিনের সমস্যা। কিন্তু আপনি এই সমস্যা থেকে খুব সহজেই মুক্তি পেতে পারবেন বাড়ির তৈরি একটি বিশেষ লিপবামের দ্বারা।

যা ব্যবহার করলে আপনার ঠোট হবে নরম এবং একদিনের মধ্যেই কালো ঠোট হয়ে উঠবে গোলাপী।তবে এই লিপ বাম ব্যবহার করার পূর্বে আপনাকে আপনার ঠোঁট স্ক্রাব করতে‌ হবে অর্থাৎ আপনার ঠোটের ডেড সেলগুলি পরিষ্কার করতে হবে। এই ঠোট পরিস্কার দিনে একবার করলেই যথেষ্ট। এই ঠোঁট পরিষ্কার করার পর দিনে তিনবার করে লিপবাম লাগান। তাহলেই পাবেন হাতে নাতে ফল।

কীভাবে ঠোঁট পরিস্কার করবেন? ঠোট পরিস্কার করার জন্য একটি বাটিতে দু থেকে তিন ফোঁটা মধু নিন। এরপর মধুতে একদম সামান্য পরিমাণ কফি মেশান। এই মধু এবং কফির মিশ্রণ ঠোঁটের ডেড সেলগুলিকে পরিস্কার করবে। কালচে ঠোট যাদের তারা কালচে ভাব দূর করতে এখানে মেশান লেবুর রস। এবার এই স্ক্রাব প্যাকটি ঠোটে লাগিয়ে আঙুল দিয়ে ভাল করে ঘোষতে হবে। এতে ঠোট নরম হয়ে ডেড সেলগুলি সব উঠে আসবে। এবার তোয়ালে দিয়ে ঠোঁট ভাল করে মুছে নিন।

কীভাবে লিপবাম বানাবেন? লিপ বাম বানাতে একটি বাটিতে পরিমাণ মত বাটার/ঘি/দুধের সর নিন। এর মধ্যে মিশিয়ে নিন মধু। আর তার মধ্যে মেশান ৬-৭ ফোটা গ্লিসারিন এবং ভিটামিন ই ক্যাপসুল। এছাড়া প্রয়জন পরবে বীট। সাধারণত আপনাকে এই বাটির মিশ্রণে মেশাতে হবে বীটের রস।

এবার এ-গু-লি ভাল করে মিশিয়ে নিন এবং ততক্ষণ নাড়বেন যতক্ষণ বাটার না গলে যাচ্ছে। এরপর একটি কন্টেনারে কিছুক্ষণ রেখে দিন। তাহলেই দেখবেন বাটার জমে গিয়ে এটি একটি সুন্দর লিপবামে পরিণত হবে।লিপবামটি লাগাতে হবে সকালে ঘুম থেকে উঠে, স্নানের পরে এবং রাতে শোবার আগে। একদিন লাগালেই আপনি ফল পাবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button