ভারতের প্রথম বসতে চলেছে বিশ্বমানের ঝাঁ-চকচকে রেলস্টেশন! যাত্রীদের জন্য থাকছে কি কি সুবিধা? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-ভারতবর্ষ যাতে অন্যান্য দেশের থেকে উন্নত হতে পারে সেই ব্যবস্থা প্রতিনিয়ত করে চলেছে রাজ্য এবং কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকার রাজ্যের উন্নতি করে চলেছে প্রতিনিয়ত ।পাশাপাশি কেন্দ্রীয় সরকার দেশের উন্নতি করার চেষ্টা করছে ।ইতিমধ্যে ভারতবর্ষ অনেক দেশ কে পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে সামনের দিকে । উন্নতির শিখরে পৌঁছাচ্ছে ভারতবর্ষ। সম্প্রতি ভারতবর্ষে তৈরি করার একটি বিশ্বমানের রেল স্টেশন ।

এটি জাপানের একটি স্টেশনের আদলে তৈরি করা হয়েছে এবং মধ্যপ্রদেশের ভোপাল এর হাবিবগঞ্জ এ তৈরি হয়েছে।প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর একাধিক জনহিতকর কাজকর্ম করেছে ।তার পাশাপাশি দেশের উন্নতির জন্য বিভিন্ন পরিকাঠামো তৈরি করা ব্যবস্থা করেছে। তাতে রয়েছে এই স্টেশনের নাম ।স্টেশনটি তৈরি করতে 450 কোটি টাকা খরচ হয়েছে বলে জানা যাচ্ছে।

সমস্ত আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই স্টেশনে এমনকি আপনি জানলে অবাক হবেন যে একসাথে 700 জন অপেক্ষা করতে পারবে এবং প্রতিটি যাত্রীর জন্য লাগানো হয়েছে বড় একটি জায়ান্ট স্ক্রিন।এর পাশাপাশি এই রেলস্টেশনে রয়েছে আধুনিক টিকিট কাউন্টার, উন্নতমানের ফুড কোর্ট, এয়ার-কন্ডিশনড ওয়েটিং রুম, ডরমিটরি ও আধুনিক মানের ভিআইপি লাউঞ্জ।

যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে পুরো রেলস্টেশন জুড়ে লাগানো হয়েছে ১৫৯টি সিসিটিভি ক্যামেরা।15 নভেম্বর এই রেল স্টেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।তাই স্টেশনে চারিদিকে কঠোর নিরাপত্তা জারি করা হয়েছে।তবে এই রেল স্টেশন উদ্বোধন হওয়ার আগেই এর নাম পরিবর্তনের জন্য খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কেন্দ্রের কাছে চিঠি দিয়েছেন বলে জানা যাচ্ছে সূত্র মারফত।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কেন্দ্রের কাছে আরজি জানিয়েছেন, হাবিবগঞ্জের বদলে ভোপালের গোন্দ বংশের শেষ রানি কমলাপতির নামে স্টেশনের নাম হোক।

At 3 PM tomorrow, 15th November, the redeveloped Rani Kamalapati Railway Station will be dedicated to the nation. Other initiatives relating to the railways sector will also be inaugurated which will benefit the people of Madhya Pradesh. https://t.co/sKxFMYw0hm

— Narendra Modi (@narendramodi) November 14, 2021

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button