Indian Oil : ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে প্রচুর শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, করুন আবেদন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক – চাকরিপ্রার্থীদের জন্য বড়ো সুখবর নিয়ে এলো ইন্ডিয়ান অয়েল করপোরেশন। মূলত টেকনিক্যাল এবং নন টেকনিক্যাল পদে অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে বলেই জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। দেশের যেকোন জেলা থেকেই ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন বলেই জানানো হয়েছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক আবেদন পদ্ধতি,শূন্যপদ, বেতন সংক্রান্ত সমস্ত খুঁটি নাটি।

মোট শূন্যপদ – এই পদগুলির জন্য মোট শূন্যপদ রয়েছে ৫২৭ টি।
বয়স সীমা – বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে উক্ত পদ গুলিতে আবেদনের জন্য প্রার্থীর সর্বনিন্ম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর পর্যন্ত। এক্ষেত্রে বয়সের নির্ণয় করা হবে ২০২১ সালের ৩১ শে অক্টোবর এর নিরিখে। তবে সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছার রয়েছে সরকারি নিয়ম মেনে।

আবেদন পদ্ধতি – এই পদে আবেদন পদ্ধতি রাখা হয়েছে সম্পুর্ন অনলাইনে। সেক্ষেত্রে প্রথমেই আপনাকে প্রবেশ করতে হবে https://iocl.formflix.com/ সাইট টিতে। সেখান থেকে ক্যারিয়ার নামক অপশনটিতে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথেই Engagement of Technical and Non -Technical Apprentices in IOCL, Eastern Region (Marketing Division)’ নামক একটি অপশন দেখতে পাবেন।

ওই অপশনটিতে ক্লিক করলেই আপনার সামনে চলে আসবে আবেদনপত্রটি। সেখান থেকেই নির্দিষ্ট তথ্য সহ আবেদনপত্রটি পূরণ করে সাবমিট করে দিন। আবেদনপত্রটি প্রিন্ট আউট করতে ভুলবেন না।

নিয়োগ পদ্ধতি – উক্ত পদ গুলির জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে বলে জানান হয়েছে। সেক্ষেত্রে লিখিত পরীক্ষায় পাস করলেই পেয়ে যাবেন ট্রেনিং এর সুযোগ। জানানো হয়েছে এই লিখিত পরীক্ষাটি নেওয়া হবে ২০২১ সালের ১৯ শে ডিসেম্বর। তবে বিভিন্ন পদের জন্য ট্রেনিং এর সময়সীমা আলাদা বলেও জানান হয়েছে।

যেমন রিটেল সেলস অ্যাসোসিয়েট পদপ্রার্থীদের ক্ষেত্রে দেওয়া হবে ১৪ মাসের ট্রেনিং। অপরদিকে ডেটা এন্ট্রি অপারেটর পদপ্রার্থীদের জন্য থাকবে ১৫ মাসের ট্রেনিং। এছাড়াও এই দুই পদ বাদে বাকি সমস্ত পদের জন্য ১২ মাস তথা এক বছরের ট্রেনিং দেওয়া হবে বলেই জানানো হয়েছে।

আবেদনের শেষ তারিখ – এই পদ গু-লি-তে আবেদনের জন্য ঘোষণা করা হয়েছে শেষ দিন ও। সেখানে জানানো হয়েছে আগামী ৪ ঠা ডিসেম্বর পর্যন্তই এইনপদ গু-লি-তে আবেদন করতে পারবেন সকলে। তবে শিক্ষাগত যোগ্যতা বা বেতন সম্পর্কে কোন তথ্য দেওয়া হয়নি বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button