অবিশ্বাস্যকর দৃশ্য! বিশাল বড় সাপটিকে গিলে খাচ্ছে ছোট্ট একটি ব্যাঙ! তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-বর্তমান যুগের একমাত্র জনপ্রিয় উপায় হচ্ছে সোশ্যাল মিডিয়া। কারণ আমরা বাড়িতে বসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক জিনিসের সাক্ষী থাকতে পারি তার পাশাপাশি এমন কিছু জিনিস সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারি যেগুলি হয়তো অত্যন্ত বিরল। আজকের প্রতিবেদন মাধ্যমে যে ঘটনাটি আপনাদেরকে বলতে চলেছি আমি নিশ্চিতভাবে বলতে পারি যে এই ঘটনাটি আপনাদেরকে অবাক করবে ।

কারণ এটি খাদ্য পিরামিড চিত্র কে উল্টো করে দিয়েছে।সাপ ব্যাঙ মে শিকার করে একথা আমরা প্রত্যেকেই জানি কিন্তু এর উল্টো ঘটনা কখনো দেখেছেন অর্থাৎ ব্যাঙ কে কি কখনো শিকার করতে দেখেছে ? তবে সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে সেখানে আফ্রিকান একটি বিশেষ প্রজাতির ব্যাঙ এর কথা উল্লেখ করা হয়েছে। এই ব্যাঙ এর নাম এর বিশেষ বৈশিষ্ট্য হলো এরা অত্যন্ত দূর অব্দি লাফাতে পারে ।

তার পাশাপাশি একাধিক প্রজাতির প্রাণী শিকার করতে পারে।গরম কালে এই প্রাণী গুলি কাদার তলায় চামড়ার স্তরের মাধ্যমে ঢুকে থাকে। বর্ষাকালে এরা কাদা থেকে বেরিয়ে প্রথমেই শিকার করতে শুরু করে। এরা ইঁদুর,পাখি এমনকি সাপ ধরেও খায়। এরা এমনকি অন্য ব্যাঙ ধরেও খায়। প্রজননের সময় স্ত্রী ব্যাঙ কে আকৃষ্ট করার জন্য এক অদ্ভুদ আওয়াজ করে, এই জন্য এদের বুল ফ্রগ বলা হয়।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে এই ব্যাঙটি একটি সাপ কে আক্রমণ করেছেন তবে ।black-and-white কোবরা থেকে এরা দশ হাত দূরে থাকে ।তাই তার সেই সাপগু-লি-কে দেখামাত্রই দূরে পালিয়ে যেতে শুরু করে ।তবে অন্যান্য প্রজাতির সাপ গুলিকে কিন্তু খুব সহজে এরা শিকার করতে পারে।

তবে এরা নিজের সন্তানদের জন্য এরা খুবই স্নেহময়। পুরুষ ব্যাঙ তার নিজের সন্তানদের রক্ষা করে। বেঙ্গাচি গুলিকে খেতে চায় অনেকেই, তবে পুরুষ ব্যাঙ সবসময় তাদের রক্ষা করে। তবে মাঝে মাঝে বাবাও তার কিছু বাচ্চাকে খেয়ে ফেলে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button