কার্তিক মাসে গ্রহের যুতি, এই কয়েকটি রাশির শুভ যোগ শুরু

আকাশবার্তা অনলাইন ডেস্ক: জ্যোতিষীদের মতানুযায়ী, এই নভেম্বর মাস প্রতিটি রাশির জাতকের জন্যই যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ হিসেবে তারা বলছেন, এই মাসের শুরু থেকেই বিভিন্ন গ্রহ তাদের স্থান পরিবর্তন করা শুরু করবে‌ এবং গ্রহের এই স্থান পরিবর্তন চলবে মাসের শেষ পর্যন্ত ।

এছাড়া সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়, এই মাসেই দেখা যাবে তিনটি গ্রহের রাশি পরিবর্তনের সঙ্গে গ্রহের যুতি। শুধু তাই নয়, এই মাসে পরছে তিন তিনটি একাদশী।যার ফলে জ্যোতিষীদের অভিমত , এই মাস বিভিন্ন রাশির যাতকের জন্য যথেষ্ট ভাল কাটবে এবং অর্থিক উন্নতি ঘটবে। পাশাপাশি চাকরিতেও পদোন্নতি সম্ভব।

গ্রহের রাশি পরিবর্তন: নভেম্বর মাসের শুরুতেই বুধ গ্রহ কন্যা রাশি থেকে স্থান পরিবর্তন করে প্রবেশ করছেন তুলা রাশিতে। এবং আগামী ২১ শে নভেম্বর বুধ তুলা রাশি ছেড়ে প্রবেশ করবেন বৃশ্চিক রাশি তে। আবার ১৬ই নভেম্বর তুলা রাশি থেকে বৃশ্চিক রাশিতে প্রবেশ করবেন বৃহস্পতি। এবং ২০ নভেম্বর কুম্ভ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি।

তিন গ্রহের যুতি: তিন গ্রহের যুতি বলতে বোঝায় একই রাশিতে তিন গ্রহের অবস্থান। বুধের গোচরের জন্য ১৬ নভেম্বর পর্যন্ত তুলা রাশিতে এই যুতি তৈরি হয়ে থাকবে এবং তারপর এই যুতি তৈরি হবে বৃশ্চিক রাশিতে। ১৬ নভেম্বর বৃশ্চিক রাশিতে সূর্য প্রবেশ করবেন এবং ২১ শে নভেম্বর এই রাশিতে প্রবেশ করবেন বুধ।

ফলে একই রাশিতে অবস্থান করবে বুধ, সূর্য এবং কেতু। যার প্রভাব পরবে ১২ টি রাশির ওপর। এর ফলে সূর্য গ্রহণের পরিস্থিতি সৃষ্টি হতে পারে ‌। মিথুন,কন্যা ও সিংহ রাশিকে বিশেষ সতর্ক থাকতে হবে।

কোন কোন দিন পরছে একাদশী: চলতি নভেম্বর মাসেই তিনটি একাদশী তিথি রয়েছে। যার মধ্যে একটি তিথি পাড় হয়েছে ১ নভেম্বর। আগামী তিথি গুলি রয়েছে ১৫ ই নভেম্বর এবং ৩০ শে নভেম্বর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button