জ’ঙ্গলের মধ্যে নদী থেকে হাত দিয়েই দারুন কায়দায় প্রচুর মাছ ধরলেন যুবতী! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার অভিনব কায়দায় তে মাছ ধরে খবরের শিরোনামে উঠে এলেন এক যুবতী। আমরা যারা শহরে বসবাস করি বা একটু উন্নত জায়গায় বসবাস করে তাদের ক্ষেত্রে এই সমস্ত ঘটনাগুলো বিরল থেকে বিরত ।কারণ সম্প্রতি যে ঘটনাটি আপনাদের সামনে বলতে চলেছি সেটি আপনাদের কাছে বিরল লাগবে যদি আপনি শহর অঞ্চলে বসবাস করেন।

এখানকার মানুষেরা শুধুমাত্র জিনিসপত্র কিনে নিয়ে খুশি থাকে কিন্তু কিভাবে সেগুলি আসছে বা কেমন ভাবে উৎপন্ন হয়েছে সেটি জানার কোন আগ্রহ প্রকাশ করে না। কিন্তু যদি আপনি গ্রামে গঞ্জের দিকে একটু নজর রাখেন তাহলে কিন্তু দেখবেন সেখানে মানুষগুলো অত্যন্ত পরিশ্রমী হয় সব কিছু জিনিস উৎপাদন করে তা ব্যবহার করে। বর্তমানের সোশ্যাল মিডিয়ার যুগে আমরা বিভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন হয়ে থাকি। বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা উঠে আসে এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে । সেখান থেকে আমরা কিছুটা হলেও শিক্ষা গ্রহণ করতে পারি।

সোশ্যাল মিডিয়ার শুধুমাত্র সামাজিক-রাজনৈতিক ঘটনাকে তুলে ধরে বা মানুষের প্রতিভা তুলে ধরে তেমন কিন্তু নয় ।তার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও কিন্তু আমাদের সামনে তুলে ধরে। যার প্রমাণ আমরা বহুবার পেয়েছি এবং আগামী দিনেও পাব সেটা নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না। সেরকম একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে সম্প্রতি। সেখানে দেখা যাচ্ছে যে এক গ্রামীণ যুবতী জঙ্গলের উদ্দেশ্যে পাড়ি দিয়েছে মাছ ধরার জন্য।

তার কাছে ছিল না মাছ ধরার কোনো রকম কোনো সরঞ্জাম। কিন্তু জঙ্গলের কাছাকাছি থাকা একটি জলাশয়ের দেখতে পান যে অজস্র মাছ একদম কিনারে ঘোরাফেরা করছে। তখন তিনি একপ্রকার বাধ্য হয়ে নিজের হাতের সাহায্যে সে মাছগুলোকে ধরার চেষ্টা করেন এবং তিনি সফল হোন ভিডিওটি দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন যে ওই যুবতী কিভাবে অভিনব কায়দায় হাতের মাধ্যমে একের পর এক মাস ধরে যাচ্ছে তার এই প্রতিভাকে প্রশংসা জানিয়েছে অনেকের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button