রাতের অন্ধকারে ঘরে ঢুকে পড়েছে বিশাল বড় কো’বরা সা’প! উদ্ধার করতে গিয়ে কোনরকমে প্রাণে বাঁচলেন যুবক! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে যেহেতু জ-ঙ্গল গু-লিকে কেটে কংক্রিটের শহর তৈরি করা হচ্ছে তাই জ-ঙ্গলে বসবাস করা বিভিন্ন বি-ষাক্ত জীবজন্তু পশুপাখি বা প্রাণীরা চলে আসছে জনবসতিপূর্ণ এলাকায়। তার একটা উদাহরণ হচ্ছে সাপ। আগেকার যুগের সাপের বাসস্থান হিসেবে মানুষ সাধারণত কোন জলা জমি বা পরিত্যক্ত জায়গাকে চিহ্নিত করে থাকত।

কিন্তু বর্তমান সময়ে বাড়ির বেডরুম থেকে শুরু করে রান্নাঘর ঠাকুরঘরে এমনকি টয়লেটের মধ্যে দেখা মিলছে বি-ষাক্ত সাপের। সা-প এমন এক স-রীসৃপ প্রা-ণী যাকে পৃথিবীর প্রতিটি মা-নুষ ভ-য় পায়। কারণ সা-পের ছো-বলে জী-বন চ-লে গেছে এমন ঘটনা কম নয়। সাপের বি-ষ যদি কোন কারনে শরীরের মধ্যে প্রবেশ করেছে এবং সেটাকে যদি সময়মতো বের করা সম্ভব না হয় তাহলে মৃ-ত্যু অনিবার্য।

পাশাপাশি আমাদের এই দেশে এমন কিছু ধরনের মানুষ রয়েছে যাদের জীবন এবং জীবিকা নির্ভর করছে সা-পের উপর। একপ্রকার পেশা হয়ে দাঁড়িয়ে গেছে সাপ উদ্ধার করা। যাদেরকে আমরা সহজ ভাষায় সা-পুড়ে বলে থাকি। সম্প্রতি উড়িষ্যার একটি গ্রামে পরিতক্ত একটি টয়লেটে দেখা পাওয়া গেছে কালো রঙের কো-বরা সা-পের। সেটি কোন কারণে অত্যন্ত পরিমাণে রে-গে ছিল।

যখন সেখানে স্থানীয় এক সা-পুড়ে এসে উপস্থিত হয় তখন তিনি দেখেন যে মা-রাত্ম-কভাবে রে-গে রয়েছে সেই সাপটি এবং যখনই তিনি সাপটিকে উদ্ধার করার চেষ্টা করতে যাচ্ছেন তখন সেই সা-পটি একাধিকবার তাকে ছো-বল মেরে আ-ক্রমণ করার চেষ্টা করে। যদিও বারবার বিফলে যাচ্ছিল। কিন্তু যে কোন মুহূর্তে বড়সড় দু-র্ঘটনা অবশ্যই ঘটে যেতে পারত। তবুও ওই সাপুড়ে জীবনের ঝুঁ-কি নিয়ে সাপটিকে উদ্ধার করতে পেরেছেন এবং পরবর্তী ক্ষেত্রে নিরাপদ জায়গায় ছেড়ে দেবে বলে জানিয়েছেন। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button