Jio ছাড়াও অন্য কোম্পানির সিমকার্ড ব্যবহার করতে পারবেন Jio Phone Next এ! জানুন কিভাবে।

Jio ছাড়াও অন্য কোম্পানির সিমকার্ড ব্যবহার করতে পারবেন Jio Phone Next এ! জানুন কিভাবে।

নিজস্ব প্রতিবেদন :- গত 4 নভেম্বর পরীক্ষামূলকভাবে বাজারে লঞ্চ করা হয়েছে রিলায়েন্স জিওর নতুন 4G স্মার্টফোন রিলায়েন্স জিও নেক্সট। গ্রাহকরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই ফোনটি হাতে পাবার জন্য। কারণ এত উন্নত মানের ফিচারস যুক্ত স্মার্টফোন এত কম এর আগে কখনো পাওয়া যায়নি। এই স্মার্টফোনের দাম রাখা হয়েছে মাত্র 6499 টাকা তবে আপনি 1999 টাকা দিয়ে ফোনটিকে নিয়ে যেতে পারেন।

বাকি টাকা ইএমআই এর মাধ্যমে 18 কিংবা 24 মাসে মিটিয়ে দিতে পারেন। সংস্থার তরফ থেকে এমনটা জানানো হয়েছিল যে জিও যে সমস্ত হ্যান্ডসেটগুলো রয়েছে সেখানে শুধুমাত্র জিও সিম সাপোর্ট করবে অন্য কোনো টেলিকম সংস্থার সিম সেখানে লাগানো যাবে না ।কিন্তু রিলায়েন্স জিও ফোনে সেই সুবিধা থাকছে অর্থাৎ আপনি নন জিও সিম ব্যবহার করতে পারেন। যেহেতু এটি 4G স্মার্টফোন তাই ডুয়েল সিম এর ব্যবস্থা রয়েছে।

সাধারণভাবে গ্রাহকদের মনে প্রশ্ন এসেছে যে ডুয়েল সিম এর মধ্যে দুটোই কি একই হতে হবে? অর্থাৎ রিলায়েন্স জিও হতে হবে? নাকি আলাদা হলেও চলবে? কি জানিয়েছে সংস্থা জেনে নিন এক নজরে। ইন্ডিয়া টুডে সংস্থার রিপোর্ট অনুযায়ী জিও নেক্সট ফোন আসছে ডুয়াল সিম সাপোর্টের সাথে। যেখানে একটি সিম যদি জিও সংস্থার হয়, তবে আরেকটি সিমের জায়গায় অন্য টেলিকম অপারেটরের সিম ইউজ করা যেতে পারে।

তবে যদি দুটো সিমই নন –জিও হয় তবে JioPhone Next মডেল কাজের ক্ষেত্রে সমস্যা দেখা যাবে।পাশাপাশি এমনটা জানানো হয়েছে যে দুইটি সিমের মধ্যে যদি একটি জিও এবং একটি নন জিও থাকে তাহলে জিও সিম থেকে আপনি ফোন কলের সুবিধা ইন্টারনেটের সুবিধা পেয়ে যাবেন কিন্তু নন জিও সিমে শুধুমাত্র কল করা বা কল রিসিভ করার মতন সুবিধা পাবেন। ইন্টারনেট অ্যাকসেস করার কোনো রকম পারমিশন আপনি পাবেন না।


Leave a Reply

Your email address will not be published.