হাইকোর্টের শেষ নির্দেশ অনুযায়ী এই কাজটি না করলে আর পাবেন না রেশন! সব কাজ ছেড়ে করুন আজকেই! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমরা জানি যে আগামী 30 নভেম্বর শেষ তারিখ আধার কার্ডের সাথে রেশন কার্ডের সংযুক্ত করার। কিন্তু যাদের এখনও পর্যন্ত হয়নি তাহলে কি তারা এরপর থেকে রেশন পাবে না? এ ব্যাপারে উদ্বিগ্ন ছিল প্রায় রাজ্যের ৩৮ শতাংশ মানুষ ।কিন্তু রাজ্য সরকার কি জানাচ্ছে? কলকাতা হাইকোর্ট কি রায় দিয়েছে তা জেনে নিন আজকের প্রতিবেদনের মাধ্যমে ।

তবে কথা বলা যেতেই পারে যে তাদের এই সিদ্ধান্তের ফলে রীতিমতো খুশির আমেজে ৩৮ শতাংশ মানুষ ।এক দেশ এক রেশন নামক প্রকল্পটি চালু করার জন্য আধার কার্ডের সাথে আধার লিঙ্ক করা বাঞ্ছনীয় ।কিন্তু সমীক্ষা বলছে যে সবেমাত্র মোটা রাজ্যজুড়ে 62 শতাংশ মানুষের এই কাজটি সম্পন্ন হয়েছে এখনও 38 শতাংশ মানুষের কাজ সম্পন্ন হয়নি ।

তাহলে আগামী দিনে তারা রেশন পাবে না ?তবে এ ব্যাপারে হাইকোর্ট রাজ্য সরকারের পক্ষে রায় দিয়েছেন । হাইকোর্ট জানিয়েছে যে আগামী 7 দিনের মধ্যে মানুষের রেশন কার্ড আধার কার্ডের লিঙ্ক করা প্রায় অসম্ভব। তাই 30 নভেম্বরের পর থেকে রেশন কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করিয়ে নিতে পারবে এবং তার সাথে সাথে রেশন তুলতে পারবে।

এই লিঙ্ক আপনি বাড়িতে বসে করে নিতে পারবেন কিভাবে জেনে নিন। এর জন্য পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট food.wb.gov.in তে লগইন করে ডানদিকে Notices এর মধ্যে থাকা link Ration card with Aadhar card অপশনে ক্লিক করুন সেখানে যে নতুন পেজটি খুলবে সেখানে নিজের রেশন কার্ডের ক্যাটাগরি এবং নম্বর দিন।

এরপর আধার এবং মোবাইল নম্বর আপডেট অপশন নির্বাচন করুন, এবং সেখানে সমস্ত বিস্তারিত তথ্য দিন। সাথে সাথে আপনার নির্ধারিত মোবাইল নম্বরে যে ওটিপি আসবে সেই ওটিপি (OTP) আপনি সংশ্লিষ্ট জায়গায় দিলেই এই কাজটি সম্পন্ন হয়ে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button