ঘরভর্তি কিলবিল করছে শ’য়ে শ’য়ে কোবরা সাপ! তার মধ্যে থেকে সাপ সংগ্রহ করেছেন যুবক! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমরা এমনটা এর আগে জানিয়েছিলাম যে সাপ শুধুমাত্র যে দংশন করতে কাজে আসে এমনটা কিন্তু নয় বরং সাপ কে সামনে রেখে উপার্জনের পথ বেছে নিয়েছে অনেকে ।। গ্রামেগঞ্জে সাপের খেলা দেখাতে আসে বিভিন্ন সাপুড়েরা । সেখানে যদিও বিষহীন সাপের দেখা পাওয়া যায় । যাতে কোনো কারণে কোনো রকম অঘটন না ঘটে যায় ।

কিন্তু শহর অঞ্চলে এমন অনেক জায়গা রয়েছে আমাদের দেশে বা দেশের বাইরে এমন অনেক জায়গা রয়েছে যেখানে সাপ নিয়ে রীতিমতো সার্কাস দেখানো হয় ।একদমই ঠিক ধরেছেন ।। বিশাল সংখ্যক দর্শকের উপস্থিতিতে বিষাক্ত সাপকে নিয়ে ভয়ঙ্কর কিছু কাজ কর্মে লিপ্ত হয়ে পড়ে সেই সমস্ত মানুষরা ।সেই চিত্র দেখা গেল এবার এই ভিডিওর মাধ্যমে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা এমন কিছু ধরনের ঘটনার সাক্ষী থাকতে পারি যা আমাদেরকে অবাক করে তোলে । তার পাশাপাশি করে তোলে হতভম্ব । জীবনের এই রঙিন দুনিয়াতে অবাক করা ঘটনা আরো রোমাঞ্চকর করে তোলে আমাদেরকে । তার পাশাপাশি সরীসৃপ প্রাণী সাপ সম্পর্কে আমাদের জ্ঞান খুব একটা কম নয় । তবে আমরা এমনটা সকলে জানি যে সাপের কামড়ে মৃত্যু ঘটে কিন্তু এই কথাটা সম্পূর্ণ ভুল । সব সাপের কামড়ে মৃত্যু ঘটে না ।

কিছু কিছু সাপ বিষধর হয় না । তবে ভারতবর্ষে এমন কিছু ধরনের সাপ রয়েছে যাদের মৃত্যুতে ৫-১০ মিনিটের মধ্যে একটি মানুষের মৃত্যু ঘটতে পারে । সেই সাপগুলিকে যখন কোন সার্কাস বা শো এর জন্য নিয়ে যাওয়া হয় তখন কিভাবে তাদেরকে বাছাই করা হয় তার চিত্র পরিষ্কার ভাবে ফুটে উঠেছে এই ভিডিওর মাধ্যমে ।।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে যা অত্যন্ত মর্মান্তিক এবং এই ভিডিওটি দেখলে আপনার গায়ে কাঁটা দিয়ে উঠবে । কারণ সেখানে দেখা যাচ্ছে যে বড় একটি চৌবাচ্চার মতন জায়গাতে প্রায় কয়েক শ’ বিষাক্ত কোবরা সাপের উপস্থিতি । সেখানে উপস্থিত রয়েছে এক ব্যক্তি । যিনি বাছাই করছে তাদেরকে সার্কাসের জন্য নিযুক্ত করা যাবে । ভিডিওটি দেখলে আপনারা বুঝতে পারবেন যে কি বীভৎস পরিমাণে ভয়ঙ্কর সাপ গুলি ফণা তুলে দাঁড়িয়ে রয়েছে । যেকোনো মুহূর্তে ওই ব্যক্তিকে আক্রমণ করতে পারে ।।এবং এতগুলি সাপ যদি ওই ব্যক্তিকে আক্রমণ করে তাহলে বেঁচে ফেরা কোনো রকম কোনো সম্ভাবনা তার নেই ।।তবুও জীবনের ঝুঁকি নিয়ে শুধুমাত্র পেটের দায় এই ধরনের কাজ কর্মের সাথে লিপ্ত থাকতে হচ্ছে প্রতিনিয়ত ও তাদেরকে ভিডিওটি ব্যাপক পরিমাণে রয়েছে নেট মাধ্যমে ।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button