বাড়ির উঠানে ছোট্ট মেয়ের সঙ্গে মজার ছলে খেলা করছে বিরাট হাতি! সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- মানব সভ্যতা প্রতিনিয়ত উন্নত হচ্ছে। কিন্তু এক থেকে গেছে মানুষের মানসিকতা ।অবশ্যই বিকল্প দেখা যায় কখনো কখনো ।কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে মানুষ কিন্তু অত্যন্ত দরদী মায়াবী হয়। বিশেষ করে অবলা পশুপাখি জীবজন্তু দের প্রতি ।রাস্তার কুকুর থেকে শুরু করে বিড়াল এমনকি গভীর জঙ্গলে থাকা দামাল হাতির উপরেও কিন্তু একটা আলাদা টান সৃষ্টি হয় আমাদের ।তাইতো যখন সেই সমস্ত প্রাণীর আমাদের সামনে এসে উপস্থিত হয় এবং কিছুদিন ধরে আমাদের সাথে থাকে তখনই কিন্তু আমাদের একটা সম্পর্ক গড়ে ওঠে তাদের সাথে। এই ঘটনা প্রমাণ পাওয়া গেছে বহুবার ।

পাওয়া গেল আরো একবার সম্প্রতি।জঙ্গলে কথা বা চিড়িয়াখানা কথা বলতেই যে পশু-পাখি জন্তু-জানোয়ার নাম সবথেকে বেশি উল্লেখ করা হবে তাদের মধ্যে অন্যতম হল হাতি । কারণ এই হাতির শক্তির বিভিন্ন কাজে আসে আমাদের । কোনো ট্রাক যদি অকারণে রাস্তার মধ্যে বিপজ্জনকভাবে ফেঁসে যায় তাহলে হাতি শক্তির দ্বারা সেটিকে কে পুনরায় রাস্তায় তুলে আনতে সক্ষম হয় আমরা ।এই ঘটনা প্রমাণ পেয়েছি এর আগে । এর পাশাপাশি আরও যাবতীয় ঘটনা প্রমাণ আমরা পাব এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে একটি খুদে বাচ্চা মেয়ে বিশাল দৈত্য আকৃতির একটি হাতির সামনে দাঁড়িয়ে রয়েছে কোন রকম ভয় ছাড়া।

অর্থাৎ তার চোখে-মুখে বিন্দুমাত্র ভয় পরিলক্ষিত হয়নি। বরং আনন্দে আত্মহারা হয়ে উঠেছে সেই খুদে বাচ্চা মেয়েটির ।সে একে একে তার সামনে দাঁড়িয়ে থাকা হাতিটিকে খাবার দিচ্ছে। কখনো কাঁঠাল কখনো কলার কান্দি কখনো আবার পালা পাতা এগিয়ে দিচ্ছে তার মুখের দিকে আশ্চর্যজনকভাবে সেই হাতি টিও কিন্তু বিন্দুমাত্র ক্ষতি করার চেষ্টা করছে না সে বাচ্চা মেয়ের। কখনো কখনো আবার দেখা যাচ্ছে যে বাচ্চা মেয়েটিকে হাতির শুর কে জড়িয়ে ধরে রয়েছে। তাতেই সে আনন্দ পাচ্ছে। ইতিমধ্যে এই আবেগপ্রবণ ভিডিওটি মারাত্মক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button