মাত্র 1,500 করে টাকা বিনিয়োগ করে পেয়ে যাবেন 35 লক্ষ টাকা রিটার্ন! পোস্ট অফিসের নতুন দুর্দান্ত পলিসি! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে ব্যাংক ছাড়া পোস্ট অফিস গুলো একাধিক লোভনীয় অফার জারি করেছে তাদের গ্রাহকদের উদ্দেশ্যে এমন কিছু নতুন নতুন প্রকল্পের উদ্বোধন করেছে যেগুলি অত্যন্ত লাভজনক হতে পারে আপনার পক্ষে ।তার পাশাপাশি আপনি যদি চান যে সরকারি অনুদান ছাড়া একটা মোটা অংকের টাকা রিটার্ন আসুক তাহলে হতে পারে পোস্ট অফিসের গ্রামীণ সুরক্ষা যোজনা একমাত্র উপায়।এখানে মাত্র আপনি প্রতিদিন ৫০ টাকা জমা করে পেয়ে যেতে পারেন ৩৫ লক্ষ টাকা

গ্রাম সুরক্ষা স্কিম একটি বিমা প্রকল্প। যেখানে বিনিয়োগ করলে অবসর জীবন অনেকটাই নিশ্চিন্তে কাটিয়ে দেওয়া যায়। এই স্কিমে নিশ্চিত বোনাসও রয়েছে। যা বিমাকারীর ৮০ বছর বয়সে দেওয়া হয়। কিংবা বিমাকারীর মৃত্যু হলে তাঁর নমিনিকে দেওয়া হয় । ১৯ থেকে ৫৫ বছর বয়সী যে কোন মানুষ এই প্রকল্পের আওতায় নিজেকে আনতে পারে ।। সর্বনিম্ন আপনি ১০,০০০ থেকে শুরু করে ১০ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন ।

বিনিয়োগের নিয়মও খুবই নমনীয়। মাসিক, ত্রৈমাসিক, ষান্মাষিক এবং বাৎসরিক হিসেবে প্রিমিয়াম জমা দেওয়া যাবে। প্রিমিয়াম জমায় ৩০ দিনের ছাড়ও রয়েছে ।যদি কোন কারনে পলিসি বন্ধ হয়ে যায় তাহলে পুরোনো প্রিমিয়াম দিয়ে আবার পলিসি চালু করতে পারেন এই প্রকল্পের মাধ্যমে প্রতি হাজার টাকা তে ৬৫ টাকা বোনাস দেওয়া হয় ।

এবার হয়তো আপনার মনে হতে পারে যে কিভাবে দেহের টাকা জমা দিয়ে 35 লক্ষ টাকা পাওয়া যাবে ।।যদি কোনও বিনিয়োগকারী ১৯ বছর বয়সে ১০ লক্ষ টাকায় গ্রাম সুরক্ষা পরিলি কেনেন, আর যদি তিনি ৫৫ বছর বয়স পর্যন্ত মাসে ১৫১৫ টাকা করে প্রিমিয়াম জমা দিয়ে যেতে পারেন, ৫৮ বছর হলে প্রিমিয়ামের পরিমাণ হবে ১৪৬৩ টাকা এবং ৬০ বছর হলে প্রিমিয়ামের পরিমাণ হবে ১৪১১ টাকা।

মেয়াদ পূর্তি ৫৫ বছর পর্যন্ত হলে বিনিয়োগকারী পারবেন ৩১.৬০ টাকা, ৫৮ বছর হলে পাবেন ৩৩.৪০ লক্ষ টাকা এবং ৬০ বছর হলে তিনি পাবেন ৩৪.৬০ টাকা। এখান থেকে আপনি লোন নিতে পারেন তবে অতি অবশ্যই সেটি চার বছর হয়ে যাবার পর। আর তার সব দিক থেকেই এটি অত্যন্ত লাভজনক হতে চলেছে গ্রাহকদের জন্য।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button