ভ’য়ঙ্ক’র দৃশ্য! অতি সন্তর্পনে বাক্সের মধ্যে থেকেই সাদা রঙের ইঁদুর শি’কার করছে বিশাল পা’ইথন সা’প! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়াতে সাপের বিভিন্ন ধরনের ভিডিও আমরা দেখে থাকবো। কখনো দেখব কোনো এক ব্যক্তি বাড়িতে পুষে রেখেছে একটি সা-পকে এবং প্রতিনিয়ত সেই সাপকে স্নান করাচ্ছে। আবার কখনো দেখব গ্রামে কোন একটি গাছের নিচে বাটি থেকে দুধ খাচ্ছে সাপ । তার পাশাপাশি কখনো আবার দেখবো কোন ‘শিবলিঙ্গ’ কে জড়িয়ে ধরে রয়েছে একটি সাপ। এ সমস্ত ঘটনাবলি প্রতিনিয়ত আমাদের সামনে উঠে আসে বলেই আমরা সে সমস্ত ঘটনা সম্পর্কে জানতে পারি।

এবং এই ঘটনা আমাদের সামনে তুলে আনার ক্ষেত্রে সোশ্যাল মাধ্যমের অবদান অনেক। তবে সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে যেটি অন্যান্য সকল ভিডিও থেকে আলাদা। কারণ এখানে দেখানো হয়েছে শি-কারের ঘটনা। পাশাপাশি আপনারা প্রত্যেকে এমনটা জানেন যে সা-প হচ্ছে এমন এক ধরনের স-রিসৃপ প্রা-নী যাকে পৃথিবীর প্রতিটি মানুষ কম বেশি ভ-য় পায়। তবে পৃথিবীতে এক ধরনের মানুষ রয়েছে যাদের জীবন এবং জীবিকা নির্ভর করছে সা-পের উপর।

যাদেরকে আমরা স্থানীয় ভাষাতে সা-পুড়ে বলে থাকি এই সা-পুড়ে প্রতিনিয়ত আমাদেরকে নানান ধরনের বি-পদের হাত থেকে রক্ষা করে। তার পাশাপাশি নিজেদের জীবনের ঝুঁ-কি নিয়ে বি-ষাক্ত সাপ গু-লিকে উদ্ধার করে বি-পদমুক্ত করে তোলে আমাদের পরিবেশকে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হয়েছে যে কোন একটি সংরক্ষণশালা তে বড় একটি কনটেইনারের মধ্যে রাখা রয়েছে ছোট সাদা ইঁদুর।

ইঁদুর টি খেলা করছে । কিন্তু সেই কনটেইনারে আগে থেকে রাখা ছিল একটি ছোট্ট পা-ইথন সাপের বাচ্চা হঠাৎ করেই সে যখন ইদুর টিকে দেখতে পায় তখনই একদম রকেটের গতিতে তাকে আ-ক্রমণ করে এবং পেঁচিয়ে রেখে দেয় তৎক্ষণাৎ যাতে সে শ্বা-সকষ্টে মা-রা যায়। ইতিমধ্যে ভিডিওটি বাইরে থেকে ক্যামেরাব-ন্দি করা হয়েছে যা পরবর্তী ক্ষেত্রে শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। আ-ক্রমন করার এই ভিডিওটি অত্যন্ত বিরল, তাই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে ব্যাপক মাত্রায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button