ভ-য়-ঙ্কর দৃশ্য! দেখা মিলল প্রায় 12 ফুট লম্বা বিরল প্রজাতির কিং কো-ব-রা সাপের! আতঙ্কিত এলাকাবাসী! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-সাপের নিয়ে যত বেশি বলব ততই কম পড়ে যাবে কারণ প্রতিনিয়ত আমাদের আশেপাশে এমন কিছু ধরনের ঘটনা ঘটে থাকে যা সরাসরি সম্পর্কযুক্ত সাপের সাথে । কখনো গ্যাস সিলিন্ডার নিচে কখনো বাড়ির বেডরুমে কখনো আবার ঠাকুরঘরে দেখা পাওয়া যায় এই সাপকে ।। মূলত আমরা আগে এমনটা জানতাম সাপ গভীর জঙ্গলে বসবাসকারী একটি সরিসৃপ প্রানী ।কিন্তু এখন সভ্যতার সাথে সাথে তারা নিজের বাসস্থান পাল্টে ফেলেছে ।সেই সমস্ত জায়গার পাশাপাশি ঘর বাড়িতে থাকতে শুরু করে দিয়েছে বিভিন্ন বিষাক্ত সাপ এবং কখনও কখনও সেই সাপের কবলে পড়ে যায় এলাকাবাসীরা ।

আজ থেকে প্রায় বছর কুড়ি আগে এমন দিন ছিল যখন সাপের কামড়ে মৃত্যু হতো বহু মানুষের । বিশেষ করে গ্রামাঞ্চলে এর প্রভাব বেশি দেখা যেত । কারন সেই সময় সেই সমস্ত এলাকাতে থাকত না কোনো উন্নত চিকিৎসা ব্যবস্থা বা যোগাযোগ ব্যবস্থা । তার পাশাপাশি গ্রামকে বিভিন্ন সাধু বাবার কাছে ঝাড়ফুঁকের কুসংস্কার আচ্ছন্ন করে রেখেছিল ।।

যার ফলে কোন ব্যক্তি যদি সাপে কামড়াতে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে নিয়ে যাওয়া তো সাধু বাবার কাছে । অনেকখানি সময় বেরিয়ে যেত সেখানে এবং সেই ব্যক্তির মৃত্যু ঘটত তৎক্ষণাৎ। কিন্তু এই কুসংস্কার থেকে মানুষ বর্তমান সময়ে অনেকটা বেরিয়ে এসেছে তার পাশাপাশি চিকিৎসা ব্যবস্থা এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়াতে এই সংখ্যাকে অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে । সেখানে দেখা যাচ্ছে একটি কিং কোবরা সাপ কে ।তবে সেই সাপকে কেউ ধরার চেষ্টা করেনি ।একটি কম ঘনত্ব বিশিষ্ট জঙ্গলে দেখা মিলেছে সেই কিং কোবরা সাপের । গাছের ডালের মধ্যে শুয়ে ছিল সেই সাপটি তারপর ধীরে ধীরে নিজের গন্তব্যের দিকে রওনা দেয় সেই কিং কোবরা সাপ টি ।

আপাত দৃষ্টিতে দেখে মনে হল যে তার উচ্চতা হবে অন্তত দুই ফুট । সচরাচর কিং কোবরা সাপ খুব কম দেখতে পাওয়া যায় । যেহেতু এটি অন্যান্য ঘটনা তুলনায় একটু আলাদা তাই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসামাত্র ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button