ভ’য়ঙ্কর দৃশ্য! ছাগলটিকে পায়ে করে ধরে আ’কাশে উ’ড়িয়ে নিয়ে গেল বিশালাকার ঈগল পাখি! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সে ছোটবেলাতে পাঠ্যপুস্তকে আমরা পড়েছি অযোগ্য অজগর আসছে তেড়ে আয় আমটি খাব পেরে ইঁদুর ছানা ভ-য়ে মরে দীর্ঘ ঈগলপাখি পাছে ধরে সেই ঘটনা কোথাও যেন সত্যি হল এই ভিডিওর মাধ্যমে তবে ইঁদুর নয় বরং মস্ত বড় একটি ছাগল কে তুলে নিয়ে আকাশে উড়ানো ঈগলপাখি ঘটনাটি আপনার কাছে অবাস্তব মনে হলেও এমনটা কিন্তু বাস্তবের মাটিতে ঘটেছে। প্রতিনিয়তঃ অবাক করার এই ধরনের ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে আসে বলেই আমরা সেই সমস্ত বিষয় সম্পর্কে অবগত থাকতে পারি।

সোশ্যাল মিডিয়ার হাত ধরে বনে জঙ্গলে পশুদের মধ্যে লড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে । কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়ঙ্কর এবং অবাক করার মতন কান্ড। সাধারণত আমরা জানি যে ঈগলের প্রিয় শিকার ইঁদুর। কিন্তু এবার ইঁদুর কে ছেড়ে ঈগলের চোখ পড়েছে ছাগলের উপর। কথাটি আপনার অবাক মনে হলেও বাস্তবে এমনটাই ঘটেছে।

শিকারি পাখি বলতে আমরা প্রথমত ঈগল কি জানি। চোখ এবং ধারালো ঠোঁটে মাধ্যমে নিখুঁতভাবে ঈগল শি-কার করে থাকে। কিন্তু এবারের শি-কার বড়োসড়ো। সাম্প্রতিক সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো এক ঈগলের ভ-য়ানক কী-র্তির একটি ভিডিও। ভিডিওটিতে চোখ রাখলে দেখতে পাওয়া যাবে, কিভাবে একটি ঈগল ছো মেরে একটি ছাগলকে শি-কার করে সোজা আকাশে উড়িয়ে নিয়ে গেল। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, একটি ছাগল বনাঞ্চলে ঘোরাফেরা করছে।

অন্যদিকে একটি বিশাল আকৃতির হারপি ঈগল লক্ষ্য রাখছিল ছাগলটিকে। তারপরেই ছাগলটিকে নিয়ে আকাশ পথে পাড়ি দেবে সে। দীর্ঘক্ষন ধরে এই পরিকল্পনায় ছিল তার। যেমন পরিকল্পনা তেমন কাজ। ছাগলটিকে ঘোরাফেরা করতে দেখে হঠাৎ করেই ওই ঈগল পাখি নেমে আসে আকাশ থেকে। সঙ্গে সঙ্গে ছাগলটিকে ঠোঁটের সাহায্যে ঘা-য়েল করে আকাশে উড়িয়ে নিয়ে যায়। এক ব্যক্তি বারবার করে ছাগলটিকে বাঁচানোর চেষ্টা করেও ব্যর্থ হন। ইতিমধ্যে ভিডিওটি প্রায় দেড় কোটি মানুষ দেখে ফেলেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button