মাথায় হাত মধ্যবিত্তদের! রান্নার গ্যাস নিয়ে ফের বড় ঘোষণা কেন্দ্রের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-দীপাবলি বা কালীপুজোর আগে পুনরায় আশার প্রদীপ নিভে যেতে চলেছে দেশবাসীর ।এমনটা আগে থেকে অনুমান করা যাচ্ছে ।কারণ পুনরায় বাড়তে চলেছে রান্নার গ্যাসের দাম। বর্তমানে যে হারে প্রতিনিয়ত ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে তাতে রীতিমতো সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা চিন্তাগ্রস্থ হয়ে পড়ছে।

পেট্রোল-ডিজেলের পাশাপাশি রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি মানুষকে প্রতিনিয়ত নতুন করে ভাবতে সাহায্য করছে যে আগামী দিনে তাদের জন্য ঠিকই দিন অপেক্ষা করছে। এমতাবস্থায় দাঁড়িয়ে পেট্রোল-ডিজেলের দাম কমছে না পাশাপাশি কমছেনা রান্নার গ্যাসের দাম।

চলতি মাসে শেষবারের মতন এলপিজি রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছিল 15 টাকা এবং গত 5 মাসে অর্থাৎ জুলাই মাস থেকে চলতি মাস পর্যন্ত সর্বমোট এলপিজি গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে 90 টাকা যা সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের ধরাছোঁয়ার বাইরে ।তবে স্বস্তির খবর অনেক দূরের কথা। পুনরায় চিন্তা বাড়তে চলেছে রাজ্যবাসী তথা দেশবাসীর ।কারণ দীপাবলীর আগে পুনরায় বাড়তে পারে গ্যাসের দাম ।এমনটা মনে করছে অনেকে। যদি এর পেছনে রয়েছে গভীর যৌতিকতা।

মারফত এই রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির কারন হিসেবে জানা যাচ্ছে ইতিমধ্যেই সৌদি আরবে একলাফে অনেকটাই বৃদ্ধি পেয়েছে এলপিজি র দাম।অবাক করার বিষয় হলো সেই মূল্যবৃদ্ধির পরিমান হলো ৬০ শতাংশ। আবার দাম বৃদ্ধি পেয়েছে ব্রেন্ট ক্রুড অয়েলের ও। মনে করা হচ্ছে এই সমস্ত কিছুর জেরেই সরকারের অনুমতিতে ফের আরো একবার দেশে বাড়তে চলেছে রান্নার গ্যাসের দাম। যার প্রভাব যে মধ্যবিত্তের পকেটে পড়তে চলেছে সে কথা বলাই যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button