দারুন সুযোগ! প্রকাশিত হল বিভিন্ন আইটি সেক্টরে 4 লক্ষেরও বেশি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে যে হারে প্রতিনিয়ত বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা তাতে আগামী দিনে এই সংঘ কোথায় গিয়ে দাঁড়াবে তা অনুমান করা যাচ্ছে না । মূলত এই লকডাউন এর পরিস্থিতি বেকারত্ব সমস্যা কে আরো বাড়িয়ে তুলেছে সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই কিন্তু পরিস্থিতি আবার ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার সাথে সাথে রাজ্য সরকার ও কেন্দ্র সরকার থেকে একাধিক নিয়োগ জারি করা হচ্ছে তার পাশাপাশি বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থা বা আইটি সেক্টরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করার কথা পরিকল্পনা করছে

মেট্রিক্স বেঞ্চমার্কিং এবং মার্কেট ইন্টেলিজেন্স ফার্ম “আনআর্থইনসাইট” প্রতিবেদনে দাবি করেছে, আগামী ২০২২ সালের দ্বিতীয়ার্ধে প্রায় সাড়ে ৪ লক্ষ কর্মী নিয়োগ করা হবে বিভিন্ন তথ্য প্রযুক্তি শিল্পকেন্দ্রে। দেশের মধ্যে যে সমস্ত আইটি সেক্টর গুলো রয়েছে সেই সমস্ত আইসিটি সেক্টর গুলি আগামী দিনে প্রচুর সংখ্যক ফ্রেসার্স এবং অভিজ্ঞ কর্মীদের নিয়োগ করতে চলেছে সমীক্ষা বলছে যে আগামী বছরে আইটি সেক্টরে এ নিয়োগ কমপক্ষে কুড়ি শতাংশ বাড়বে।

এই কারণে প্রায় ১,৭৫,০০০ কর্মী নতুন ভাবে সংযোজন হতে পারে বলেই এই প্রতিবেদনে জানান হয়েছে।দেশের মধ্যে থাকা প্রতিটি আইটি সেক্টর তাদের কর্মী নিয়োগের সংখ্যা প্রতিনিয়ত বাড়িয়েই চলেছে। এফওয়াই ২২ -এ এখনও পর্যন্ত আড়াই লক্ষ কর্মী ফ্রেশার হিসেবে যুক্ত হয়েছেন ‌ । এফওয়াই ২২ -এ নিয়োগ সম্পর্কে শীর্ষ স্থানীয় পাঁচটি সংস্থা যা ভবিষ্যতে আরও নিয়োগ করতে পারে, তারা হল- টাটা কনসালটেন্সি সার্ভিসেস, কগনিজ্যান্ট, ইনফোসিস, টেক মাহিন্দ্রা এবং এইচএসএল টেকনোলজি।

আনআর্থইনসাইট” –এর রিপোর্ট অনুযায়ী, এফওয়াই ২২ -এ টাটা কনসালটেন্সি সার্ভিসেস ৭৭,০০০ ফ্রেশার নিয়োগ করবে, পাশাপাশি কগনিজ্যান্ট নিয়োগ করবে ৪৫,০০০ ফ্রেসার, ৪৫,০০০ ফ্রেসার নিয়োগ করবে ইনফোসিস, টেক মাহিন্দ্রা ১৫,০০০ ফ্রেসার নিয়োগ করবে এবং এইচএসএল টেকনোলজি নিয়োগ করবে ২২০০০ ফ্রেসার।

তবে এর পাশাপাশি প্রতিবেদন দাবি করছে, এফওয়াই ২৩- এ মোট ৩ লক্ষ ফ্রেসার নিয়োগ করবে এই সংস্থাগুলি।এবং এই নিয়োগের ফল আগামী দিনে যে বেকারত্বের সংখ্যা অনেকটা কমবে সেটা আপনারা আগে থেকে অনুমান করতে পারছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button