দারুন সুযোগ! মাধ্যমিক পাস যোগ্যতায় ইন্ডিয়ান কোস্ট গার্ড দপ্তরে বিভিন্ন পদে চাকরির সুযোগ! রইল আবেদনের পদ্ধতি!

দারুন সুযোগ! মাধ্যমিক পাস যোগ্যতায় ইন্ডিয়ান কোস্ট গার্ড দপ্তরে বিভিন্ন পদে চাকরির সুযোগ! রইল আবেদনের পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য পুনরায় একটা নতুন সুখবর জারি করা হলো ইন্ডিয়ান কোস্ট গার্ড এর তরফ থেকে। সম্প্রতি তারা জানিয়েছে যে পশ্চিমবঙ্গের মধ্যে গ্রুপ সি পদে ইন্ডিয়ান কোস্ট গার্ড নিয়োগ করা হবে বিপুলসংখ্যক কর্মীকে এবং পশ্চিমবঙ্গের কোন জেলার বাসিন্দা এর জন্য আবেদন করতে পারবেন আবেদনে কি কি শর্ত রয়েছে সমস্ত জানিয়ে দেয়া হবে আজকালের প্রতিবেদন এর মাধ্যমে।

পদের নাম:- সিভিলিয়ান MT ড্রাইভার। শূন্যপদ- মোট ৮ টি। শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ, ভারী এবং হালকা গাড়ি চালানোর অন্ততপক্ষে দু বছরের অভিজ্ঞতা সঙ্গে ড্রাইভিং লাইসেন্স অবশ্যই থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বেতন- প্রতিমাসে ১৯,৯০০ টাকা।
নিয়োগের স্থান- হলদিয়া, কলকাতা, ভুবনেশ্বর, পারাদ্বীপ।

পদের নাম:- Fork লিফট অপারেটর। শূন্যপদ- ১ টি। শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সঙ্গে ইংরেজিতে কথা বলার দক্ষতা থাকতে হবে এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে এক বছরের অভিজ্ঞতা সহ ITI পাশ অথবা তিন বছরের অভিজ্ঞতা সহ ITI পাশ।
বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে ১৯,৯০০ টাকা।
নিয়োগের স্থান- ভুবনেশ্বর।

পদের নাম:- MT Fitter/ MT (Mech)শূন্যপদ- মোট ৩ টি।শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ITI এ ডিপ্লোমা। অটোমোবাইল ওয়ার্কশপ এ অন্ততপক্ষে দু’বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে ১৯,৯০০ টাকা।

নিয়োগের স্থান:- কলকাতা।পদের নাম:- Lascarশূন্যপদ- ১ টি।শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাস সঙ্গে বোটে অন্ততপক্ষে তিন বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে ১৮,০০০ টাকা।নিয়োগের স্থান- হলদিয়া।

পদের নাম:- ফায়ারম্যান। শূন্যপদ- মোট ২ টি। নিয়োগের স্থান- কলকাতা। শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সঙ্গে শারীরিক ভাবে সুস্থ থাকতে হবে। বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে ১৯,৯০০ টাকা। নিয়োগের স্থান- কলকাতা।

পদের নাম:- ইঞ্জিন ড্রাইভার শূন্যপদ- ১ টি। শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট ট্রেডে যেকোন মানের সার্টিফিকেট সঙ্গে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে বেতন- প্রতিমাসে ২৫,৫০০ টাকা। নিয়োগের স্থান- হলদিয়া

পদের নাম:- MTS (চৌকিদার) শূন্যপদ- ১ টি। শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে দু বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বেতন- প্রতিমাসে ১৮,০০০ টাকা।
নিয়োগের স্থান- হলদিয়া।

আবেদন পদ্ধতি:- আবেদন করার জন্য আপনাদেরকে আধার অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.joinindiancoastguard.gov.in এখানে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে এবং আবেদন প্রকাশিত হয়েছে 30 শে অক্টোবর অর্থাৎ আবেদনের শেষ তারিখ হচ্ছে 28 সে নভেম্বর।


Leave a Reply

Your email address will not be published.