দারুন সুখবর! 7 দিন পর দাম কমলো সোনার! কত হল নতুন দাম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বিগত কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম এবং রুপোর দাম এর ঊর্ধ্বমুখী চিত্র পরিলক্ষিত হচ্ছে তাদের চিন্তার ভাঁজ পড়ে ছিল বিক্রেতা থাকে আমজনতা মধ্যে .সামনে বাঙালি বাঙ্গালীদের বিয়ের মরসুম এবং এই সময়ে সোনার দামের এই ঊর্ধ্বমুখী চিত্র চিন্তায় ফেলছিল সকলকে। তবে দীর্ঘ সাত দিন পর পুনরায় তে দেখা গেল হলুদ ধাতুর দাম। যার ফলে কিছুটা হলেও হাসি ফুটেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের মুখে।

এমসিএক্স সূচকে বিগত 9 মাসের নিরিখে গত সপ্তাহে সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছিল সোনা। তবে বিশ্বব্যাপী মুদ্রাস্ফীতির কারণ এ বিশেষজ্ঞদের মতে এই বছরের শেষ পর্যন্ত সোনার ও রুপোর দামে ঊর্ধ্বমুখী ধারা বজায় থাকবে!তবে গতবছর আগস্ট মাসের রেকর্ড দামের তুলনায় 8500 টাকা কমলো এবারের সোনার দাম আসুন দেখে নেওয়া যাক এই মুহূর্তে সোনা এবং রুপোর দাম কত রয়েছে কলকাতার বাজারে।

মঙ্গলবার দিন 24 ক্যারেট দশ গ্রাম সোনার দাম ছিল 51,390 টাকা অন্যদিকে 22 ক্যারেট সোনার দশ গ্রামের দাম দাঁড়িয়েছে 48,690 টাকায়। শুধুমাত্র সোনাই নয় রুপোর দামেও বেশ কিছুটা হেরফের হয়েছে। 70 হাজারের গন্ডি থেকে অনেকটা কম থাকলেও আজকের দিনে গতকালের তুলনায় অনেকটাই দাম বেড়ে রুপোর প্রতি কেজিতে দাম দাঁড়িয়েছে কলকাতার বাজারে 66,800 টাকা।

দুর্গাপূজার সময় থেকেই বাঙালির সোনা কেনার প্রতি ঝোঁক বেড়ে যায়। বিশেষত কালীপুজো ও ধনতেরাসের সময় দোকানে দোকানে ভিড় জমান মানুষেরা। তবে সোনা ও রুপোর এহেন দাম বাড়ার কারণে বিয়ের মরসুমেও খুব একটা লাভের আশা দেখছেন না ব্যবসায়ীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button