দারুন সুখবর! যাত্রীদের সুবিধার্থে প্রায় 40 টাকা কমানো হল ট্রেনের ভাড়া! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-দীর্ঘদিন পর আবার ট্রেনের চাকা ঘুরতে চলেছে রাজ্যে। যদিও এতদিন ধরে স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছিল গোটা রাজ্যজুড়ে এবং সেখানে যে পরিমাণ ভিড় লক্ষ্য করা যাচ্ছিল তাতে তড়িঘড়ি করে লোকাল ট্রেন চালানোর পক্ষে প্রশ্ন করেছিলো একাধিক বিশেষজ্ঞরা ।কিন্তু রাজ্যের তরফ থেকে কোনো রকম কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি লোকাল ট্রেন চালানোর পক্ষে ।

অবশেষে 31 অক্টোবর থেকে রাজ্যের বুকে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। কিন্তু ট্রেন চলেছে সমস্যার সমাধান ঘটে যাবে এমনটা ভাবা সম্পূর্ণ ভুল গোলমাল পাকিয়েছে প্লাটফর্ম টিকিট।লকডাউন এর সময় যেমন ট্রেনের সংখ্যা কমে গিয়েছিল ঠিক তেমনই বেড়ে গিয়েছিল টিকিটের মূল্য ।

সেটা দূরপাল্লা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য হতে পারে তা প্লাটফর্ম এর মূল্য হতে পারে যদি কখনো যাত্রীকে অপেক্ষা করতে হতো প্লাটফর্মে তার জন্য যাত্রীদেরকে অতিরিক্ত টাকা দিয়ে টিকিট কাটতে হবে যে প্লাটফর্ম টিকিট এর দাম আগে দশ টাকা ছিল সেটি কি এখন 50 টাকা দিয়ে কাটতে হতো। ফলে চরম ভোগান্তিতে পড়েছিল যাত্রীরা ।

তবে এবার পুরনো ছন্দে ফিরতে চলেছে ভারতীয় রেল। এমনটা জানানো হয়েছে বিজ্ঞপ্তির মাধ্যমে।সম্প্রতি জারি করা বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, আবারও পুরোনো অবস্থায় ফিরতে চলেছে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য। অর্থাৎ আবার ৪০ টাকা কমানো হচ্ছে এই টিকিট মূল্য। ফলে আবার যেকোন যাত্রী প্ল্যাটফর্ম টিকিট কাটতে পারবেন মাত্র ১০ টাকা দিয়ে।

এবং এই সিদ্ধান্ত গ্রহণ করার পর পুনরায় সাধারণ মানুষেরা আবার আগের অবস্থায় ফিরে যেতে পারবে সে ব্যাপারে সন্দেহ কোনো অবকাশ নেই ।তার পাশাপাশি ভারতীয় রেল জানিয়েছে তড়িঘড়ি করে সব জায়গায় ব্যবস্থা চালু না হলেও ধীরে ধীরে গোটা দেশজুড়ে এই ব্যবস্থা ছড়িয়ে পড়বে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button