সূরাপ্রেমীদের জন্যে দারুন খুশির খবর! এবার থেকে এক ক্লিকেই জানা যাবে মদের দাম সহ লিকার সপের ঠিকানা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-.মনে দুঃখ হোক কিংবা জন্মদিনে কোন পার্টি রাগ-অভিমান হোক বা নতুন চাকরিতে জয়েন করা সবকিছুর সাথেই সাক্ষী থেকেছে একটা মদের বোতল ।একদম ঠিক। জীবনের প্রতিটি মুহূর্ত কে উপভোগ করেছে মানুষ মদের সাথে। সেই শুরু প্রেমীদের জন্য রাজ্য সরকারের নতুন পদক্ষেপ গ্রহণ করল ।আমরা জানি যে গত 16 নভেম্বর প্রতিটি আমাদের উপর 25% দাম কমি নিয়েছে সরকার ।

দেশি-বিদেশি সহ একাধিক মকদ রয়েছে সেই তালিকাতে এবার রাজ্য সরকার অনলাইন পোর্টাল।বাংলার মানুষ খাবে বাংলা মত এমনটা প্রচলিত কথা ইতিমধ্যে সৃষ্টি হয়ে গেছে । কারণ সম্প্রতি রাজ্য সরকার ঘোষণা করেছে যে 28 টাকা থেকে 49 টাকা মূল্যে পাওয়া যাবে দেশি ব্র্যান্ডের কিছু মদ ।তবে নতুন এই দাম সাধারণ মানুষের পক্ষে মনে রাখা প্রায় অসম্ভব ।

তাই রাজ্য সরকার তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এবং খুলেছে একটি অনলাইন পোর্টাল যেখানে আপনি সরাসরি জেনে নিতে পারবেন কোন মদের কত দাম রয়েছে ।এর জন্য আপনাকে এই ওয়েবসাইটটিতে-www.excise.wb.gov.in যেতে হবে। এরপর সেখানে Liquor ক্যাটেগরি নির্বাচন করতে হবে।

এক্ষেত্রে দেশি ও বিদেশি এই দুটি অপশন পাবেন। সেখান থেকে বেছে নিতে হবে Liquor Kind। এখানেও দুটি অপশন পাবেন। এরপর Liquor Type বেছে নিন। সব শেষে বেছে নিতে হবে আর্থিক বছর বা ফিন্যানসিয়াল ইয়ার । এই আর্থিক বছরে ২০২১-২২ সালকেই বেছে নেবেন। এরপর অনলাইনে দেখা যাবে মদের দাম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button