ছাত্রছাত্রীদের জন্য দারুন সুখবর! আবেদন করলেই প্রতিমাসে পেয়ে যাবেন 12,000 টাকা করে স্কলারশিপ!

নিজস্ব প্রতিবেদন:-রাজ্য সরকার এই রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রীদের জন্য একাধিক সুযোগ-সুবিধা জারি করেছেন। কখনো বৃত্তি প্রদানের মাধ্যমে কখনো আবার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে তাদেরকে সাহায্য করার চেষ্টা করেছে ।ইতিমধ্যে রাজ্যের বুকে একাধিক স্কলার্শিপ বা বৃত্তি জারি করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে ।যার মাধ্যমে উপকৃত হচ্ছে প্রতিবছর প্রায় কয়েক লক্ষ পড়ুয়ারা। কিন্তু যারা টেকনিক্যাল বিভাগ নিয়ে পড়াশোনা করছেন তাদের ক্ষেত্রে এতদিন ধরে কোন নির্দিষ্ট স্কলারশিপ না থাকলেও এবার থেকে তাদের জন্য স্কলারশিপ প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করল সরকার

আমরা দেখেছি রাজ্য সরকারের তরফ থেকে কন্যাশ্রী ঐক্যশ্রী যুবশ্রী স্বামী বিবেকানন্দ স্কলারশিপ থেকে শুরু করে একাধিক যাবতীয় প্রকল্প জারি করা হয়েছিল ।যার মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে আর্থিক সাহায্য করা হচ্ছে। কিন্তু বাকি সকল স্কলারশিপ অন্যান্য বাকি সকল বিভাগের ছাত্র ছাত্রীরা সুবিধা পেলেও যারা টেকনিক্যাল বিভাগ নিয়োগ পড়াশোনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তাদের জন্য এতদিন ধরে কোনরকম স্কলারশিপ প্রদান করা হয় নি ।তাই এবার AICTE এর তরফ থেকে সেই সকল টেকনিক্যাল বিভাগের ছাত্র ছাত্রীদেরকে স্কলার্শিপ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন এর তরফ থেকে রাজ্যের সকল টেকনিকেল বিভাগের ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান করার এক অভিনব সিদ্ধান্ত গ্রহণ করেছে। এবং এই স্কলারশিপের মাধ্যমে পড়ুয়ারা বার্ষিক 12,400 টাকা করে আর্থিক সাহায্য পাবে সরকারের তরফ থেকে। যারা 2021 শিক্ষাবর্ষে MTECH, ME, M PHARME আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তারাই একমাত্র এর জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ 31 শে ডিসেম্বর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button